ইডিইউতে ৩৩ শিক্ষক-কর্মকর্তাকে সম্মাননা

চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ৩৩ শিক্ষক-কর্মকর্তাকে সম্মাননা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 03:52 PM
Updated : 24 Feb 2021, 03:52 PM

বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সম্মাননা অনুষ্ঠানে পাঁচটি ক্যাটাগরিতে এসব শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া হয়।

ইডিইউ’র সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ। 

‘আবদুল্লাহ আল নোমান এমপ্লয়ী অব দ্য ইয়ার’ সম্মাননায় ভূষিত হন শিক্ষকদের মধ্যে স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. রকিবুল কবির এবং প্রশাসনের মধ্যে আইটি অ্যান্ড ইনোভেশননের এসিস্ট্যান্ট ম্যানেজার মোফাজ্জল উদ্দিন।

এছাড়াও ফ্যাকাল্টি লিডারশিপ অ্যাওয়ার্ড, স্টাফ লিডারশিপ অ্যাওয়ার্ড, ফ্যাকাল্টি পারফর্মেন্স অ্যাওয়ার্ড, স্টাফ পারফর্মেন্স অ্যাওয়ার্ড- এই চারটি ক্যাটাগরিতে আরও ৩১ জন এ সম্মাননা পেয়েছেন। সম্মাননার পাশাপাশি ১২ লাখ টাকা আর্থিক প্রণোদনাও দেওয়া হয় তাদের। 

ইউজিসি সদস্য ড. বিশ্বজিৎ চন্দ বলেন, “অল্প সময়ে ইডিইউর সার্বিক সফলতা এ বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবনী নেতৃত্ব এবং কর্মরত সকলের দলগত পরিশ্রম ও নিবেদনের ফসল। যে প্রতিষ্ঠান কর্মীদের কাজের স্বীকৃতি দেয়, তার সাফল্য অবশ্যম্ভাবী।”

শিক্ষার গুণগতমান বজায় রেখে ইডিইউ দেশে-বিদেশে পরিচিত হয়ে উঠবে এমনটাই আশা করেন তিনি।

ইডিইউ’র ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, “করোনাভাইরাস মহামারী সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মী ছাঁটাই, বেতন-বোনাস, পদোন্নতি ও অন্যান্য সুযোগ-সুবিধা স্থগিত করার যে প্রক্রিয়া শুরু হয়েছিলো বিশ্বব্যাপী, তার ঠিক বিপরীত পথে হেঁটেছি আমরা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আর্থিক সংকটের মাঝেও শুরু থেকেই নির্দিষ্ট সময়ের মধ্যে সকলের পূর্ণাঙ্গ বেতন-বোনাস ও পদোন্নতি সচল রেখেছিল।”

ইডিইউ’র উপাচার্য মু. সিকান্দার খান বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর অভিভাবক সংস্থা ইউজিসি মহামারীতে অনলাইন ক্লাসের অনুমতি প্রদান করে যুগোপযোগী ভূমিকা রেখেছে। এতে বাংলাদেশের শিক্ষা কার্যক্রম স্থবিরতা ও পিছিয়ে পড়া থেকে রক্ষা পেয়েছে।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শাহাদত হোসেন, ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ, উপ পরিচালক রাবেয়া খন্দকার ও সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, ইডিইউর রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া উপস্থিত ছিলেন।