‘কুমতলবীদের ছাড় দেবে না’ চট্টগ্রাম নগর আ. লীগ

দলের ভিত্তিকে দুর্বল ও প্রশ্নবিদ্ধ করতে ‘কুমতলবে লিপ্তদের’ ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ার করেছে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 03:44 PM
Updated : 24 Feb 2021, 03:44 PM

বুধবার দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে কার্যকরী কমিটির সভায় ‘সর্বসম্মতভাবে’ এ সংক্রান্ত প্রস্তাব গৃহীত হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নগর আওয়ামী লীগে মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে নতুন করে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে আলোচনা শুরু হয়েছে সিটি করপোরেশন নির্বাচনের পর।

নগরীর বিভিন্ন এলাকায় ‘চট্টগ্রাম তৃণমূল আওয়ামী লীগ’ এর নামে ব্যানার লাগিয়ে নতুন কমিটির দাবিও তোলা হয়েছে।

এ নিয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে নতুন কমিটি গঠন এবং নগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন মুখ আসতে পারে বলে ইঙ্গিত দেওয়া হয়। এ দুই পদে আগ্রহী নেতাদের বক্তব্যও প্রকাশিত হয়।

শনিবার এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এরপর রোববার কমিটির সভায়ও তা আলোচনায় উঠল, যা পরে নগর কমিটির প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হল।

প্রস্তাবে বলা হয়- “চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সৃশৃঙ্খল সাংগঠনিক কার্যক্রম ও ঐক্যের ভিতকে দুর্বল করার ঘৃণিত উদ্দেশ্যে নগরীর বিভিন্ন পয়েন্টে একটি স্বার্থান্বেষী কুচক্রী, দুর্বিনীত, দুষ্টুচক্র হীন অপপ্রচার মূলক ব্যানার টাঙিয়েছে। এরা নিজেদের যোগ্য ও দক্ষ দাবি করাসহ নানা বিশেষণে ভূষিত করে মহানগর আওয়ামী লীগের পরীক্ষিতদের হেয় করে কুরুচিপূর্ণ অপপ্রচার নিন্দিত ও ঘৃণিতই শুধু নয়, ঔদ্ধত্যপূর্ণ ও দুর্বৃত্তমূলক। তাদের এই কুমনোবৃত্তি শুধু মহানগর আওয়ামী লীগের নেতৃত্ব নয়, দল ও সরকারের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করার গভীর ষড়যন্ত্র।”

প্রস্তাবে বলা হয়- “আপাতত দৃশ্যমান না হলেও দলের ভেতর থেকে যদি কেউ বা কারা ঐ ঘৃণ্য দুর্বৃত্তদের ইন্ধন দিয়ে থাকে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে সনাক্ত করে কঠোর শাস্তিমূলক সাংগঠনিক পদক্ষেপ নেয়া হবে। দলীয় ভিত্তিকে দুর্বল ও প্রশ্নবিদ্ধ করতে কুমতলবে লিপ্ত কাউকে ছাড় দেওয়া হবে না।”

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব চৌধুরী বলেছেন, “বাইরের শত্রুর চেয়ে ঘরের শত্রুরা অনেক বেশি ভয়ঙ্কর। এদের নির্মূলে সকল নেতা-কর্মীদের ঐক্যের ভিত মজবুত করতে হবে।”

সভায় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমণ্ডলীর সদস্য বদিউল আলম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, মাহবুবুল হক মিয়া, জালাল উদ্দিন ইকবাল, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের ও জহরলাল হাজারী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন