আরেক মামলায় আসলামের বিচার শুরুর আদেশ

গাড়ি ভাংচুর ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ৪৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়েছে চট্টগ্রামের একটি আদালতে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2021, 02:52 PM
Updated : 22 Feb 2021, 02:52 PM

সোমবার চট্টগ্রামের সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুল হালিম ওই মামলায় অভিযোগ গঠন করেন।

মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ মার্চ সময় নির্ধারণ করেছেন আদালত।

চট্টগ্রামের সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি মনোরঞ্জন দাশ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সন্ত্রাস দমন আইনে করা ওই মামলায় আসলাম চৌধুরীসহ ৪৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়েছে।

সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধিত ২০১৩) এর ৬(২)/১২ ধারায় ওই মামলাটি করা হয় ২০১৪ সালে।

সপ্তম জাতীয় সংসদ নির্বাচনের আগে নগরীর সিনেমা প্যালেস এলাকায় গাড়ি ভাংচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে ওই মামলাটি করা হয় নগরীর কোতোয়ালী থানায়।

২০১৬ সালের ১৫ মে ঢাকার খিলখেত এলাকা থেকে গ্রেপ্তার হন বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির তৎকালীন আহবায়ক আসলাম চৌধুরী।

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে ‘বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্রের’ অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

এরপর রাষ্ট্রদ্রোহের দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে নাশকতা, চেক প্রতারণাসহ বিভিন্ন মামলায় আসামি হন আসলাম।

১৯ ফেব্রুয়ারি চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিন জেলা বিএনপির এক সংবাদ সম্মেলনে দাবি করা হয়, আসলাম চৌধুরীকে আটকে রাখার ‘কৌশল নিয়েছে সরকার’। তাই তাকে একশ’রও বেশি মামলায় গ্রেপ্তার দেখানো হয় বলে জানান বিএনপি নেতারা।

এর আগে দশম সংসদ নির্বাচনের আগে চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নাশকতার এক মামলায় আসলাম চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ গঠন হয়।