আল-জাজিরার গ্রহণযোগ্যতা কমেছে: নাছির

‘অল দা প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামের প্রতিবেদনের জন্য বাংলাদেশে আল-জাজিরা টেলিভিশনের ‘গ্রহণযোগ্যতা কমেছে’ বলে দাবি করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2021, 05:13 PM
Updated : 17 Feb 2021, 05:13 PM

বুধবার নগরীর উত্তর পাহাড়তলি ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিমের দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সমাবেশে নাছির বলেন, “আল জাজিরা টেলিভিশন ‘অল দা প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে যে প্রতিবেদনটি প্রচার করেছে তাতে আল জাজিরার বস্তুনিষ্ঠতা ও ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। রিপোর্টটির শিরোনামের সাথে সংবাদের কোনো মিল নেই। রিপোর্টের শিরোনাম দিয়েছে ‘অল দা প্রাইম মিনিস্টারস মেন’ আর সংবাদটি সেনাপ্রধান ও তার পরিবারের বিরুদ্ধে।

“এটি নিছক ব্যক্তিগত আক্রোশ এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত একটি রিপোর্ট। এই রিপোর্টের মাধ্যমে বাংলাদেশে আল জাজিরার গ্রহণযোগ্যতা অনেকাংশেই হ্রাস পেয়েছে। এমনকি তাদের বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতা নিয়ে বিশ্বব্যাপী সমালোচনা উঠেছে।”

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর জহুরুল আলম জসিম।

উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য ইলিয়াস খানের সভাপতিত্বে ও শামীম আহমেদ সুমনের সঞ্চালনায় সুধী সমাবেশে আকবর শাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সহ-সভাপতি নেওয়াজ আহমদ, পাহাড়তলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন মাসুম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এরশাদ মামুন, শ্রমিক নেতা শফি বাঙালি প্রমুখ বক্তব্য রাখেন।