‘ভালো’ শিক্ষার্থীদের অন্যদের পড়া বুঝিয়ে দেওয়ার পরামর্শ শিক্ষা উপমন্ত্রীর

‘ভালো’ শিক্ষার্থীদের প্রতি অন্য ছাত্র-ছাত্রীদের পড়া বুঝিয়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2021, 05:54 PM
Updated : 15 Feb 2021, 05:54 PM

সোমবার বিকালে নগরীর ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে ১২০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধান অতিথি বক্তব্যে নওফেল বলেন, “এই বছর বাঙালির জন্য একটি বিশেষ বছর, এ বছর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ।

“পিতা মুজিব না হলে আমরা কখনোই এই বাংলাদেশ পেতাম না। উনার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন পিতা মুজিবের জন্মশতবর্ষে সবাই যাতে করে অন্তত একটি করে ভালো কাজ করি। এর অংশ হিসেবে আজ বাকলিয়া এলাকায় ১২০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হচ্ছে।”

নওফেল বলেন, “সবার আর্থিক অবস্থা এক না। সবাই যে অর্থনৈতিকভাবে সহযোগিতা করবে তা না। অনেকে আছে ভালো শিক্ষার্থী, তারা অন্য শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান করেও ভালো কাজটি করতে পারে। যার যার অবস্থান থেকে মুজিববর্ষে পিতা মুজিবকে উৎসর্গ করে অন্তত একটি ভালো কাজ করুন।”

এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে ১২০ জন শিক্ষার্থীর প্রত্যেককে নগদ দেড় হাজার টাকা করে বৃত্তি দেওয়া হয়।

১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর নুরুল আলম মিয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল আজিম নুরু, মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, বখতিয়ার ফারুক, হোসেন বাদশা, শফিউল আজিম বাহার, এন মোহাম্মদ রনি, নাদিম উদ্দিন প্রমুখ।