ভালোবাসার ফুল হাতে পুলিশ, উৎসব ছিন্নমূল শিশুদের সঙ্গে

ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত ছিন্নমূল শিশুদের সঙ্গে উৎসবে মাতল চট্টগ্রাম নগর পুলিশ সদস্যরা, সেই সঙ্গে পথচারীদের ফুল দিয়ে জানাল শুভেচ্ছা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 11:43 AM
Updated : 14 Feb 2021, 11:43 AM

রোববার দুপুরে নগরীর বারকোড রেস্টুরেন্টে সাংস্কৃতিক অনুষ্ঠান ও খাওয়া দাওয়ার আয়োজন করা হয় প্রায় ৪০০ ছিন্নমূল শিশুদের জন্য।

চট্টগ্রাম নগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়, নগর পুলিশের পাশাপাশি ‘যাত্রী ছাউনি’ নামে একটি সংগঠন এ আয়োজনে যুক্ত ছিল।

ছিন্নমূল শিশুদের নিয়ে পরিচালিত বিন্দু পাঠশালা, প্রচেষ্টা স্কুল, আলহেরা ইসলামিক ইনস্টিটিউট, স্বপ্নের স্কুল, ছিন্নমূল কুরআন, নগরফুল, মিনহাজ উল কুরআন, অধিকার বঞ্চিত শিশুদের একাডেমি, আঁধারের আলো স্কুল নামে কয়েকটি প্রতিষ্ঠানের ৪০০ শিক্ষার্থী এ অনুষ্ঠানে অংশ নেয়।

নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা আমাদের পরিবারের গণ্ডিটা একটু বড় করতে এ আয়োজন।

“স্বচ্ছল লোকজন একজন আরেক জনকে ভালোবাসার উপহার দিয়ে টাকা খরচ করে। সে টাকাটা সুবিধাবঞ্চিতদের পেছনে খরচ করলে তাদের অন্তত একবেলা খাবার জোটে। যারা সুবিধা কিংবা ভালোবাসা বঞ্চিত তারা একটু ভালোবাসা পাক … সে চিন্তা থেকেই মূলত এ ধরনের আয়োজন।”

ভালোবাসা দিবসের এ আয়োজনে উপস্থিত সুবিধাবঞ্চিত এসব শিশুদের শিক্ষা সামগ্রী বিতরণের পাশাপাশি দুপুরের খাবার ও চকলেট বিতরণ করা হয়।

এদিকে নগরীর ডবলমুরিং থানায় আগত সেবাপ্রার্থীদের গোলাপ ফুল আর চকলেট দিয়ে বরণ করে নেওয়া হয় ভালোবাসা দিবসে।

পাশাপাশি থানা এলাকার বিভিন্ন স্পটে পথচারীদেরও গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান থানার কর্মকর্তারা।