পটিয়ায় ভোটের দিন পৌর কাউন্সিলরকে ‘তুলে নিয়ে যাওয়ার’ অভিযোগ

চট্টগ্রামের পটিয়া পৌরসভার নির্বাচনে এক ওয়ার্ড কাউন্সিলরকে ‘তুলে নিয়ে যাওয়ার’ অভিযোগ উঠেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 10:47 AM
Updated : 14 Feb 2021, 10:47 AM

রোববার পটিয়া পৌর নির্বাচনের দিন ভোরে ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল খালেককে তুলে নিয়ে প্রায় ছয় ঘণ্টা আটকে রাখা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপে দেশের ৫৫টি পৌরসভায় সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে পটিয়াসহ ২৯টি পৌরসভায় ভোট হচ্ছে ইভিএমে।

পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বদ্বিতা করছেন তিন জন। তাদের মধ্যে বর্তমান কাউন্সিলর আব্দুল খালেক, নাছির উদ্দিন ও জয়নাল আবেদীন। তবে ভোটের লড়াই খালেক ও নাছিরের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে বলে জানান স্থানীয়রা।

ভোট শুরুর দুই ঘণ্টা আগে আব্দুল খালেককে ‘তুলে নিয়ে যাওয়ার’ অভিযোগ পাওয়া যায়।

চট্টগ্রাম জেলার পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এক কাউন্সিলর প্রার্থী ‘নিখোঁজ’ রয়েছে বলে পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করতে এক জন পুলিশ কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে দুপুরে খালেকের বিষয়ে জানতে তার স্ত্রীর মোবাইলে ফোন করা হলে সেটিতে কথা বলেন আব্দুল খালেক নিজে।

তাকে তুলে নেওয়ার জন্য তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নাছির উদ্দিনকে দায়ী করেন খালেক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ১ নম্বর ওয়ার্ডের আল্লাই এলাকার আশরাফ আলী শাহের মাজারে নামাজ পড়ে তার বাবা-মার কবর জেয়ারতে যাওয়ার পথে সকাল সোয়া ৬টার দিকে তাকে তিনটি মোটর সাইকেল ও একটি সাদা রঙের প্রাইভেট কারে করে চোখে বেধে অস্ত্রধারীরা তুলে নিয়ে যায়। বেলা সাড়ে ১২টার দিকে তাকে ছেড়ে দেওয়া হয়।

“তিনটি মোটর সাইকেলে মোট নয় জন ছিলেন। আর প্রাইভেট কারে ছিলেন চালকসহ চার জন। তারা তার চোখ বেঁধে গৈরলা এলাকার ভেতরে নিয়ে একটি ‘সন্ত্রাসী বাহিনীর’ হাতে তুলে দেয়। সেখানে তারা আমাকে মারধর করে সাথে থাকা টাকা পয়সা ছিনিয়ে নেয়।”

খালেক বলেন, বেলা সাড়ে ১২টার দিকে অপহরণকারীরা তাকে চোখ বেঁধে একটি সরু রাস্তায় এনে ছেড়ে দেয়। সেখানে স্থানীয়দের কাছ থেকে জানতে পারেন জায়গাটির নাম গৈরলা।

ছেড়ে দেয়ার পর খালেক একটি সিএনজি অটো রিকশায় করে বাড়িতে ফিরে আসার কথা জানান।

এব্যাপারে প্রতিদ্বন্দ্বী প্রার্থী নাছির উদ্দিনের বক্তব্য পাওয়া যায়নি।