গণপূর্তর ঠিকাদারকে মারধর, গ্রেপ্তার ১

চট্টগ্রামে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশীর কার্যালয়ে ঠিকাদারকে মারধর ও প্রকৌশলকে হুমকি দেওয়ার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2021, 06:05 AM
Updated : 9 Feb 2021, 06:16 AM

নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকা থেকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার এসএম পারভেজ (৩৫) ডবলমুরিং থানার তালিকাভুক্ত সন্ত্রাসী এবং ‘টেন্ডারবাজির’ সঙ্গে জড়িত বলে পুলিশ জানায়।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সোমবার দুপুরে আগ্রাবাদের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে গিয়ে পারভেজ দলবল নিয়ে এক ঠিকাদারকে মারধর করেন। পাশাপাশি এক উপ-বিভাগীয় প্রকৌশলীকে হত্যার হুমকি দিয়ে মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।

এ ঘটনায় গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বাদি হয়ে থানায় মামলা করেছেন।

পরে রাতে অভিযান চালিয়ে পারভেজকে গ্রেপ্তার করা হয় বলে জানান ওসি মহসিন।

নির্বাহী প্রকৌশলী হাসান ইবনে কামালের করা মামলায় অভিযোগ করা হয়, সোমবার আগ্রাবাদের গণপূর্ত বিভাগের কার্যালয়ে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রকল্পের বৈঠক হয়। সেখানে গণপূর্ত বিভাগের প্রকৌশলীদের পাশাপাশি ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভা শেষে নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে তাদের অধীনে চলমান সন্দ্বীপে টিটিসিতে সাব স্টেশন স্থাপন ও মধ্য হালিশহর পুলিশ ফাঁড়ির একটি ভবনে বিদ্যুৎ সংযোগ স্থাপনের ঠিকাদারি প্রতিষ্ঠান আনাস ট্রেডিং ইন্টারন্যাশনালের মালিক খলিলুর রহমানের কাছ থেকে কাজের অগ্রগতি জানতে অন্যান্য প্রকৌশলীরা কথা বলছিলেন।

এসময় এসএম পারভেজ সাত-আটজন লোকসহ তার কার্যালয়ে ঢুকে আনাস ট্রেডিংয়ের মালিক কে জানতে চান এবং খলিলুর রহমানের পরিচয় নিশ্চিত হয়ে তাকে কলার চেপে ধরে মারধর করেন।

মামলায় আরও উল্লেখ করা হয়, এসময় উপ-বিভাগীয় প্রকৌশলী রায়হান ইবনে সুলতানের হাতে মোবাইল দেখে ভিডিও রেকর্ডিং করা হচ্ছে সন্দেহে তার মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন পারভেজের এক সহযোগী। পরে তারা কার্যালয় থেকে বের হয়ে যান।পরে পারভেজ পুনরায় তার কার্যালয়ে গিয়ে প্রকৌশলী রায়হানকে হত্যার হুমকি দেন।