তারেকই আল জাজিরার ইন্ধনদাতা: নাছির

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানই আল-জাজিরাকে ‘ইন্ধন দিয়েছেন’ বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2021, 03:13 PM
Updated : 8 Feb 2021, 03:13 PM

‘অল দা প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে প্রতিবেদন প্রকাশের জন্য বাংলাদেশে ক্ষমতাসীনদের সমালোচনার মুখে রয়েছে কাতারভিত্তিক সম্প্রচারমাধ্যম আল জাজিরা।   

সোমবার চট্টগ্রাম নগরীতে এক দলীয় সভায় এই প্রসঙ্গে নাছির বলেন, “যারা পাকিস্তানি প্রেতাত্মা তারা রাজপথে আন্দোলনের ভয় পেয়ে এখন সংবাদ সম্মেলনের মধ্যে সীমাবদ্ধ। আল জাজিরাকে ইন্ধনদাতা লন্ডনে ফেরারি ও দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানকেও দেশে ফিরিয়ে এনে তাকে প্রাপ্য দণ্ড প্রদান করতে হবে।”

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছি বলেন, “ইতিহাসের শুদ্ধ পাঠের অভাবে ইতিহাস বিকৃতি হচ্ছে। তাই কে স্বাধীনতার ঘোষক এবং স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা এ নিয়ে বিতর্ক হচ্ছে। ইতিহাসের পাতায় যা সত্য লেখা আছে তাকে আমরা সঠিকভাবে নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করতে পারিনি। এটাই আমাদের ব্যর্থতা।

“একইসাথে বর্তমান সরকারের অর্জনগুলো ঘরে ঘরে পৌঁছে দিতে পারিনি। আমাদের দুর্ভাগ্য মাত্র সাড়ে তিন বছরের মাথায় পরাজিত শত্রু এবং দেশীয় ও আন্তর্জাতিক কিছু কুচক্রী মহলের প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্ধনে ’৭৫-এর ১৫ অগাস্ট বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা, বাঙালি জাতির অহংকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সবাইকে হত্যা করে, যা ইতিহাসে একটি কলঙ্কিত অধ্যায়।”

নগরীর কয়েকটি ওয়ার্ডের কাউন্সিলর পদে বিজয়ীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সাবেক মেয়র নাছির। দক্ষিণ মধ্যম হালিশহররের একটি কমিউনিটি সেন্টারে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

৩৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসানের সভাপতিত্বে ও মো. সাইফুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলী, ৩৭ নম্বর ওয়ার্ডের মো. আবদুল মান্নান, ৩৮ নম্বর ওয়ার্ডের গোলাম মোহাম্মদ চৌধুরী, ৩৯ নম্বর ওয়ার্ডের জিয়াউল হক সুমন, সংরক্ষিত কাউন্সিলর ১১ নম্বর ওয়ার্ডের ফেরদৌসি আকবর এবং ১২ নম্বর ওয়ার্ডের আফরোজা কালামকে সংবর্ধনা দেওয়া হয়।