‘ফটো শুটের’ কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ৩ যুবক

মডেলিংয়ের জন্য ছবি তুলে দেওয়ার কথা বলে ঢাকা থেকে চট্টগ্রাম এনে দুই তরুণীর কাছ থেকে অর্থ কড়ি হাতিয়ে নেওয়ার অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 01:33 PM
Updated : 7 Feb 2021, 01:33 PM

বন্দর নগরীর ডবলমুরিং, চকবাজার ও বন্দর থানা এলাকা থেকে শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিন।

গ্রেপ্তার তিন যুবক হলেন- আনোয়ারুল ইসলাম সানি (২৭), মো. আরাফাত (২৬) ও আহম্মেদ উল্লাহ (২৩)। 

ওসি মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ফেইসবুকে পরিচয়ের সূত্র ধরে লাবনী নামে এক তরুণী মডেলকে গত ৩০ জানুয়ারি চট্টগ্রামে আসতে বলেন সানি।

“লাবনী তার কথা বিশ্বাস করে সেদিন আরেক বান্ধবীকে নিয়ে চট্টগ্রামে আসেন। সানি ও আরাফাত তাদের সাথে দেখা করে পতেঙ্গায় নিয়ে যান থাকার ব্যবস্থা করতে। পরে সেখান থেকে আবার তাদের আগ্রাবাদ নিয়ে আসেন হোটেলে রাখার জন্য। এসময় তাদের কিছু বখাটে 'ফলো করছে' জানিয়ে লাবনীর ভ্যানেটি ব্যাগ ও মোবাইল সানি তার হেফাজতে রাখেন। কিন্ত আগ্রাবাদে এসে তারা দুই তরুণীকে সিএনজি অটো রিকশায় বসিয়ে রেখে সটকে পড়েন।”

প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পেরে ঢাকায় ফিরে লাবনী ফেইসবুকে আরেকটি ‘আইডি' খুলে সানির সঙ্গে যোগাযোগ করেন। তখন সানি শনিবার তাকে চট্টগ্রামে আসতে বললে তিনি তখন ডবলমুরিং থানায় বিষয়টি জানান।

ওসি বলেন, “পূর্ব পরিকল্পনা অনুযায়ী সানি আগ্রাবাদ বাদামতলী এলাকায় দেখা করতে এলে তাকে সেখান থেকে আটক করে পুলিশ। পরে তার কাছ থেকে তথ্য নিয়ে চকবাজার ও বন্দর থানা এলাকা থেকে আরাফাত ও আহম্মদ উল্লাহকে গ্রেপ্তার করা হয়।”

লাবনীর কাছ থেকে হাতিয়ে নেওয়া মোবাইল ফোন উদ্ধারের পাশাপাশি তার ভ্যানেটি ব্যাগ ও সাড়ে ৬ হাজার টাকাও সানির তথ্যে উদ্ধার করা হয় বলে ওসি জানান।

এ ঘটনায় লাবনী বাদী হয়ে তিনজনকে আসামি করে ডবলমুরিং থানায় মামলা করেছেন।