তিন জেলায় ঘুরে ঘুরে চুরি করেন তিনি

কখনও চট্টগ্রাম, কখনও ঢাকা কিংবা ফেনী- ঘুরে বেড়ান তিনি। পেশা তার চুরি। নতুন নতুন এলাকায় গিয়ে হোটেলে অবস্থান নিয়ে চুরি শেষে মালামাল নিয়ে ফেরেন নিজের এলাকা, সুনামগঞ্জে।    

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 11:39 AM
Updated : 7 Feb 2021, 11:39 AM

নগরীর রেয়াজউদ্দিন বাজারের একটি আবাসিক হোটেল থেকে গ্রেপ্তার করা শফিকুল ইসলাম (৩১) নামের এক যুবককে সম্পর্কে এমন তথ্য দিয়েছে পুলিশ।

শফিকুল গত পাঁচদিনে নগরীর লাভলেইন ও পাঁচলাইশ আবাসিক এলাকার দুইটি বাসা থেকে স্বর্ণালঙ্কার, মোবাইল ফেঢানসহ বিভিন্ন মালামাল চুরি করার কথা স্বীকার করেছেন বলে জানান কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, গত ১ ফেব্রুয়ারি রাতে লাভলেইনে আহমেদ ইকবাল হায়দারের বাসা থেকে দুইটি আইফোন, ঘড়ি ও বেশকিছু শাড়ি চুরির ঘটনায় থানায় মামলা হয়েছিল।

“মামলার তদন্ত করতে গিয়ে শনিবার সন্ধ্যায় রেয়াজউদ্দিন বাজারের ‘হার্ট অব সিটি’ নামের আবাসিক হোটেলে অভিযান চালিয়ে শফিকুলকে গ্রেপ্তার করা হয়। তার কাছে ৫০০ ইয়াবা, দুইটি স্বর্ণের চুরি, একটি আংটি ও ছেঁড়া চেইন উদ্ধার করা হয়।”

শফিককে জিজ্ঞাসাবাদের বরাত ওসি নেজাম বলেন, “শফি সুনামগঞ্জ থেকে নগরীতে এসে ১৫ দিনের জন্য হোটেলে উঠে। সে হেঁটে কিংবা রিকশায় করে বিভিন্ন এলাকা রেকি করে। পরে সুযোগ বুঝে কোনো বাসায় চুরি করে।

“শফিক জানিয়েছে, ৪ ফেব্রুয়ারি পাঁচলাইশ আবাসিক এলাকার একটি বাসায় চুরি করেছে সে। যেখান থেকে অন্তত ২৫ ভরি স্বর্ণালঙ্কার চুরি করেছে। তার কাছ থেকে উদ্ধার করার চেইন, চুরিগুলো সেখানকার।

“পাঁচলাইশের বাসায় চুরি করে সে সেখানে খাওয়া-দাওয়া করে এবং চা বানিয়ে খায়। কিছুদিন পরপর শফি চট্টগ্রাম আসে। কিংবা ঢাকা অথবা ফেনীতে যায়। চুরি করে আবার চলে যায়।”

এদিকে শফিকে নিয়ে রাতে অভিযান চালিয়ে পুলিশ স্টেশন রোড এলাকা থেকে দুইটি আইফোন উদ্ধার করে।

চোরাই মোবাইল ফোন রাখার অভিযোগে আনোয়ার হোসেন (৪৫) নামের আরও একজনকে গ্রেপ্তার করা হয়।