নির্বাচনী প্রচারণায় শেষ দিন পার মেয়রপ্রার্থী রেজাউলের

নিজ এলাকায় গণসংযোগ ও মিছিল এবং নির্বাচনী এজেন্টদের সাথে মতবিনিময় করে প্রচারণার শেষদিন পার করলেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2021, 06:01 PM
Updated : 25 Jan 2021, 06:01 PM

সোমবার সকালে নগরীর বহদ্দারহাট এলাকায় নিজ বাড়ির আশেপাশে পায়ে হেঁটে প্রচারণা চালান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

এরপর নগরীর পৃথক তিনটি এলাকায় নির্বাচনের পোলিং এজেন্টদের সাথে বৈঠক করেন তিনি। সন্ধ্যায় বহদ্দারহাট এলাকা ও এর আশেপাশে বিশাল নির্বাচনী মিছিল বের করেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকালে আমাদের মেয়রপ্রার্থী বহদ্দারহাট ও এর আশেপাশের এলাকায় গণসংযোগ করেছেন।

এরপর তিনি নগরীর বালুচরা এলাকায় রেজাউল করিম মেয়রপ্রার্থীর পোলিং এজেন্টদের সাথে একটি কমিউনিটি সেন্টারে মতবিনিময় করেন।

বেলা ১২টার দিকে নগরীর চান্দগাঁও এলাকায়, বেলা তিনটায় জামালখানের রিমা কমিউনিটি সেন্টারে এবং এরপর বহদ্দারহাট এক কিলোমিটার এলাকায় অপর একটি সভায় পোলিং এজেন্টদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় শেষে সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচার মিছিলে অংশগ্রহণ করেন রোজউল করিম।

নগরীর বহদ্দারহাটে নিজ বাড়িতে স্থাপিত প্রধান নির্বাচনী কার্যালয়ে অবস্থান করে রেজাউল করিম দলীয় নেতাকর্মী এবং গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেন বলে জানা গেছে। এসময় দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া সোমবার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সংবাদ সম্মেলন করে চট্টগ্রাম সিটি নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন।

আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম ফারুক বলেন, আওয়ামী লীগের মেয়রপ্রার্থীর পক্ষে প্রতিটি ওয়ার্ডে দলের স্থানীয় পর্যায়ের নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণা শেষ দিনে করেছেন।

নির্বাচনী প্রচারণাকালে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী  রেজাউল করিম চৌধুরী উন্নয়নের জন্য নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।   

বিএনপি প্রার্থীর নির্বাচনী এজেন্ট ও নেতাকর্মীদের হয়রানির অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের প্রার্থী বলেন, “এসব অভিযোগের কোনো ভিত্তি নেই।  আমরা যাদের এজেন্ট হিসেবে মনোনীত করেছি তা যেমন মিডিয়ায় প্রকাশ করিনি তেমন বিএনপি কাদের এজেন্ট করেছে তা কেউ জানে না।”

তাহলে নির্বাচনী এজেন্টদের কিভাবে কেউ হয়রানি করবে বলে প্রশ্ন রাখেন তিনি।

দুপুরে প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে আওয়ামী লীগ নেতৃবৃন্দ সিটি নির্বাচনকে বিএনপি প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেন।

বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে বিএনপি প্রার্থী শাহাদাতের মূল প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের নৌকা প্রতীকের রেজাউল করিম চৌধুরী।

এছাড়া নগরীর ৪১ ওয়ার্ডের মধ্যে ৪০টিতে সাধারণ কাউন্সিলর এবং ১৪টি সংরক্ষিত আসনে নারী কাউন্সিলরের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিয়ম অনুযায়ী, সোমবার রাত থেকেই সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা বন্ধ হয়ে যাচ্ছে।