নির্বাচন কমিশনে অভিযোগ দিয়ে প্রচার শেষ ডা. শাহাদাতের

সংবাদ সম্মেলন, নির্বাচন কমিশনে অভিযোগ দেওয়া ও তিনটি ওয়ার্ডে গণসংযোগের মধ্য দিয়ে প্রচারণার শেষদিন পার করলেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2021, 05:03 PM
Updated : 25 Jan 2021, 06:46 PM

সোমবার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করে প্রচারণার শেষদিনের কর্মসূচি শুরু করেন তিনি।

এতে নির্বাচন নিয়ে নিজের উদ্বিগ্নতার কথা প্রকাশ করেন এবং সরকারদলীয় প্রার্থীর লোকজন বহিরাগত সন্ত্রাসীদের জড়ো করছেন বলে অভিযোগ করেন।

পরবর্তীতে দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন নগরীর জামাল খান, এনায়েত বাজার ও আলকরণ ওয়ার্ডে গণসংযোগ করেন। বিকালে দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবরে অভিযোগও দিতে যান।

পরবর্তীতে তিনি বিকালে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে মেয়রপ্রার্থীর এজেন্টদের সাথেও বৈঠক করেন।

এরপর রাতে দলীয় কার্যালয়ে অবস্থান নিয়ে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনা করেন বলে জানান ডা. শাহাদাত হোসেনের ব্যক্তিগত সহকারী মারুফুল ইসলাম।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিএনপি মেয়রপ্রার্থী পূর্বেই নগরীর ৪১ ওয়ার্ডে গণসংযোগ শেষ করেছেন। সেকারণে শেষদিনে তিনটি ওয়ার্ডে তাৎক্ষণিক গণসংযোগ হয়েছে।

এছাড়া প্রচারণার শেষদিনে নগরীর ৪১টি ওয়ার্ডে মেয়রপ্রার্থী উপস্থিত না থাকলেও দলের পক্ষ থেকে প্রচারনা ও মিছিল হয়েছে উল্লেখ করে মারুফুল ইসলাম বলেন, এর বাইরে দলের নারীকর্মীরা প্রার্থীর পক্ষে ব্যাপক প্রচারণা চালিয়েছেন।

সকালে সংবাদ সম্মেলনে মেয়রপ্রার্থী শাহাদাত হোসেন সিটি নির্বাচন নিয়ে নিজ্রে উদ্বিগ্নতার কথা জানালেও ভোটের মাঠ ছাড়বেন না বলে ঘোষণা দেন। এছাড়া আওয়ামী লীগ নির্বাচনের জন্য বহিরাগত সন্ত্রাসীদের জড়ো করছে বলে অভিযোগ করেন তিনি। প্রশাসন ও কিছু অতি উৎসাহী পুলিশ মিলে এটিকে প্রহসনের নির্বাচন করার পাঁয়তারা করছে বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলন থেকে।

প্রচারণার শেষদিনে তিনটি ওয়ার্ডে গণসংযোগকালে বিএনপির মেয়রপ্রার্থী শাহাদাত সকল ভয়-ভীতি উপেক্ষা করে ভোটারদের বোট কেন্দ্রে এসে তাদের ভোটাদিকার প্রয়োগের উদাত্ত আহবান জানান।

বিএনপি দেশের সবচেয়ে বড় ও জনপ্রিয় দল হিসেবে জনগণের প্রতি রাজনৈতিক ও গনতান্ত্রিক দায়বদ্ধতা থেকে সিটি নির্বাচনে অংশ নিচ্ছে দাবি করে তিনি বলেন, চট্টগ্রামবাসীর প্রত্যাশা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। বিএনপিও প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে একটি অংশগ্রহণমূলক নির্বাছন প্রত্যাশা করে। কিন্তু ক্ষমতাসীন দলের নেতা, মন্ত্রী-এমপিরা আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে নির্বাচনের পরিবেশ নষ্ট করে ফেলেছে।

বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে বিএনপি প্রার্থী শাহাদাতের মূল প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের নৌকা প্রতীকের রেজাউল করিম চৌধুরী।

এছাড়া নগরীর ৪১ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর এবং ১৪টি সংরক্ষিত আসনে নারী কাউন্সিলরের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিয়ম অনুযায়ী, সোমবার রাত থেকেই সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা বন্ধ হয়ে যাচ্ছে।