চট্টগ্রামে বিএনপির মেয়রপ্রার্থীর প্রচারণার ‘অটোরিকশায় ভাঙচুর’

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেনের প্রচারণায় অংশ নেওয়া দুটি সিএনজিচালিত অটোরিকশায় হামলা করে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2021, 03:07 PM
Updated : 18 Jan 2021, 03:07 PM

সোমবার বিকাল সোয়া ৪টার দিকে পাঁচলাইশ থানাধীন মেয়র গলিতে বিএনপির প্রার্থী শাহাদাত হোসেন প্রচারণা চালানোর সময় এ ঘটনা ঘটে বলে অভিযোগ।

এসময় ওই এলাকার বিএনপি মনোনীত সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী জিনাতুন নেছাও উপস্থিত ছিলেন।

বিএনপির অভিযোগ, স্থানীয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা এ হামলা করেছে। এতে কাউন্সিলর প্রার্থীর পুত্রসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির মেয়র ও কাউন্সিলর প্রার্থীর পক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা বরাবরে পৃথক দুটি অভিযোগও দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকালে বিএনপির মেয়রপ্রার্থী ও মহানগর কমিটির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন মেয়র গলির কসমোপলিটন এলাকায় গণসংযোগ করছিলেন। সাথে সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জিনাতুন নেছাও ছিলেন।      

ডা. শাহাদাত হোসেনের ব্যক্তিগত সহকারী মারুফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রচারণার সময় পেছনে মাইক লাগানো দুটি সিএনজিচালিত অটোরিকশা পেছনে ছিল।

পেছন দিক থেকে আওয়ামী সন্ত্রাসীরা ‘জয় বাংলা’ শ্লোগান দিয়ে লাঠি-রড দিয়ে অটোরিকশায় হামলা চালায় অভিযোগ করে তিনি বলেন, এসময় অটোরিকশা দুটি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি ভেতরে থাকা কাউন্সিলর প্রার্থীর ছেলেসহ কয়েকজন আহত হয়েছেন।

এ ঘটনায চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) নাদিয়া নূর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এ ধরনের কোনো ঘটনার তথ্য আমরা পাইনি। আমাদের কাছে কোন অভিযোগও আসেনি।”

তবে এ ঘটনায় বিএনপির পক্ষ থেকে পাঁচলাইশ থানায় লিখিত অভিযোগ করা হচ্ছে বলে জানান বিএনপি মেয়রপ্রার্থীর ব্যক্তিগত সহকারী মারুফুল ইসলাম।

এর আগে গত শনিবার বিকালে নগরীর হালিশহর নয়াবাজার রূপসা বেকারির সামনে বিএনপির মেয়রপ্রার্থীর গাড়িতে সন্ত্রাসীরা হামলা করে বলে অভিযোগ পাওয়া গিয়েছিল।

ওই হামলার ঘটনায়্ও স্থানীয় আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল।