আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসের পথে: আমীর খসরু

জনগণ থেকে বিচ্ছিন্ন বলে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সন্ত্রাসের পথ বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2021, 02:51 PM
Updated : 18 Jan 2021, 02:51 PM

সোমবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির মেয়র প্রার্থীর প্রধান সমন্বয়কারী আমীর খসরু বলেন, “জনগণের উপর আওয়ামী লীগের আস্থা নেই বলেই নির্বাচনে বিএনপির প্রচারণায় বিভিন্নভাবে বাধা দিচ্ছে। মূলত আওয়ামী লীগ কোনো রাজনৈতিক দল নয়। তারা জনগণ থেকে অনেক দূরে চলে গেছে।

“তাদের চরিত্র আগেও খারাপ ছিল, এখন আরও খারাপের দিকে গেছে। জনগণ থেকে বিচ্ছিন্ন বলেই তারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।”

তিনি বলেন, “আওয়ামী লীগ নির্বাচনকে একটি প্রজেক্ট হিসেবে নিয়েছে। এই প্রজেক্টের মাধ্যমে তারা জনগণের ভোটাধিকার হরণ করছে এবং ভয়-ভীতি দেখিয়ে জনগণকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে বাধা দিচ্ছে।”

স্বাধীনতার পর থেকে চট্টগ্রামে ‘প্রকৃত অর্থে’ যেসব নির্বাচন হয়েছে, তার প্রায় সব কয়টিতে বিএনপি জিতেছে বলে দাবি করেন সাবেক সংসদ সদস্য আমীর খসরু।

তিনি বলেন, আগামী ২৭ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোটের মাধ্যমে তাদের এই প্রত্যাশা পূরণ করবে।

“চট্টগ্রামের বিএনপি আগের চেয়ে এখন অনেক বেশি শক্তিশালী, আমাদের নেতাকর্মীরাও আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী।”

বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেনকে জয়ী করতে দলের সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে আহ্বান জানান তিনি।

সভায় শাহাদাত বলেন, “চট্টগ্রাম আজ সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। বিভিন্ন স্থানে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির প্রচারণায় বাধা দিচ্ছে। বার বার অভিযোগ দেওয়ার পরও কোনো প্রতিকার হচ্ছে না।”

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমের সভাপতিত্বে ও মহানগর কমিটির সদস্য সচিব আবুল হাসেম বক্করের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য গোলাম আকবর খোন্দকার, সুকোমল বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, কেন্দ্রীয় সদস্য মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, মশিউর রহমান বিপ্লব।