চট্টগ্রামে ভোটের সংঘাতে প্রাণহানি: আরেক আসামি গ্রেপ্তার

চট্টগ্রামে নির্বাচনী সংঘাতে প্রাণহানির ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আরেক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2021, 05:56 AM
Updated : 18 Jan 2021, 05:56 AM

নগরীর চকবাজার থানার কাপাসগোলা এলাকা থেকে রোববার দেলোয়ার রশিদ (৪২) নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, দেলোয়ার ওই হত্যা মামলার এজাহারের ১১ নম্বর আসামি। মামলা হওয়ার পর থেকে তিনি পলাতক ছিলেন।

“রোববার গোপন সংবাদের ভিত্তিতে চকবাজার কাপসগোলা এলাকায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে দেলোয়ারকে গ্রেপ্তার করা হয়।”

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন ঘিরে ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী প্রার্থী আব্দুল কাদেরের সমর্থকরা গত ১২ জানুয়ারি রাতে মোগলটুলি মগ পুকুর পাড় এলাকায় সংঘর্ষে জড়ায়।

সে সময় আজগর আলী বাবুল (৫৫) নামে একজন গুলিতে নিহত হন, যিনি নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক ছিলেন।

ওই ঘটনায় বাবুলের ছেলে সেজান মাহমুদ সেতু বাদী হয়ে কাউন্সিলর প্রার্থী আব্দুল কাদেরসহ ১৩ জনকে আসামি করে ডবলমুরিং থানায় মামলা করেন। গোয়েন্দা পুলিশ সেই মামলার তদন্ত করছে।

ঘটনার পরপর পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে আব্দুল কাদেরসহ অন্তত ২৫ জনকে আটক করে। পরে কাদেরসহ ১১ জনকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়, যাদের মধ্যে ছয়জনের নাম রয়েছে মামলার এজাহারে।

২৮ নম্বর ওয়ার্ডের গতবারের কাউন্সিলর আব্দুল কাদের ওরফে মাছ কাদের নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত। এবার দল তাকে মনোনয়ন না দিয়ে বাহাদুরকে মনোনয়ন দেয়।

বাহাদুর শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। কাদেরের আগে ২০০০ সাল থেকে ২০১৪ সাল নাগাদ এই ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন তিনি।