চান্দগাঁও-মোহরা হবে আধুনিক উপশহর, প্রতিশ্রুতি শাহাদাতের

মেয়র নির্বাচিত হলে বৃহত্তর চান্দগাঁও-মোহরাকে আধুনিক উপশহরে পরিণত করার প্রতিশ্রুতি দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী শাহাদাত হোসেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2021, 03:04 PM
Updated : 17 Jan 2021, 03:04 PM

তিনি রোববার মোহরা ও পূর্ব ষোলশহর ওয়ার্ডে গণসংযোগকালে এই প্রতিশ্রুতি দেন।

শাহাদাত বলেন, “এখানে শিক্ষা, স্বাস্থ্য, যাতায়াতসহ পর্যপ্ত উন্নয়নের ছোঁয়া লাগেনি। এ এলাকা দীর্ঘদিন ধরে উন্নয়ন বঞ্চিত হয়ে আসছে। মেয়র নির্বাচিত হলে বৃহত্তর চাঁন্দগাও মোহরা এলাকাকে একটি আধুনিক উপশহরে পরিণত করব।”

ওই এলাকায় একটি বিশেষায়িত হাসপাতাল গড়ে তোলার আশ্বাসও দেন ডা. শাহাদাত।

তিনি বলেন, “এলাকার মানুষজন চিকিৎসা সেবা যাতে পান, সেজন্য ব্যবস্থা নেব। শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান, কারিগরি শিক্ষা, কম্পিউটার ইন্সটিটিউশন গড়ে তোলাসহ বৃহত্তর চান্দঁগাওয়ে সরকারি স্কুল প্রতিষ্ঠার উদ্যোগও নেব।”

চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত মোহরা ওয়ার্ডের কাপ্তাই রাস্তার মাথার পেট্রোল পাম্পের সামনে থেকে শুরু করে কামাল বাজার, মৌলভি বাজার, দীঘির পাড়, চেয়ারম্যান কলোনি, গোলাপের দোকান হয়ে কাপ্তাই রাস্তার মোড় পর্যন্ত জনসংযোগ চালান।

এছাড়া পূর্ব ষোলশহর ওয়ার্ডের বলিরহাট বাজার থেকে শুরু করে খালাসি পুকুর পাড়, পাক্কা দোকান, সাবান ঘাটা, বাদামতল, চৌধুরী স্কুল, খরমপাড়া, শাহ ওয়ালিউল্লাহ আবাসিক, এক কিলোমিটার এলাকায়ও তিনি গণসংযোগ করেন।

বিএনপির মেয়রপ্রার্থী বলেন, বৃহত্তর চান্দগাঁও-মোহরার অন্যতম সমস্যা জলবদ্ধতা এবং সুপেয় পানির সংকট। কর্ণফুলী ও হালদা নদী সংলগ্ন এসব নিচু এলাকায় প্রায় সময় জোয়ারের পানিতে ডুবে থাকে। এতে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

নগরীর ভরাট হয়ে যাওয়া পুরানো খাল সংস্কার এবং নতুন খাল খননসহ আধুনিক ড্রেনেজ ব্যবস্থার উদ্যোগ নেওয়ার কথাও বলেন তিনি।

গণসংযোগকালে শাহাদাতের সঙ্গে ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ, সাবেক কাউন্সিলর নাজিম উদ্দীন আহমেদ।