চট্টগ্রামে স্বতন্ত্র মেয়র প্রার্থী খোকনের সমর্থককে জরিমানা

একাধিক মাইকযোগে প্রচার এবং সিএনজি অটোরিকশায় পোস্টার লাগানোয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী খোকন চৌধুরীর এক সমর্থককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2021, 03:43 PM
Updated : 15 Jan 2021, 04:08 PM

শুক্রবার বিকালে নগরীর জেল রোড এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সুজন চন্দ্র রায় নির্বাচনী আচরণ বিধি লংঘনের দায়ে এ জরিমানা করেন।

তিনি জানান, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরীর কর্মীরা একাধিক মাইক নিয়ে প্রচারণা চালানো এবং সিএনজি অটোরিকশায় পোস্টার লাগানো হয়। এ অপরাধে প্রার্থীর পক্ষে প্রচারণাকারী সেলিমুল্লাহকে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর ৮(৮) ও ২১ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ডবলমুরিং ও বন্দর থানায় আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আব্দুস সামাদ শিকদার দেয়ালে পোস্টার সাঁটানোর দায়ে একজনকে এক হাজার টাকা জরিমানা করেছেন।

এছাড়া নয়াবাজার বিশ্বরোড এলাকায় বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে চারটি ট্রাক ও পিকআপ ভ্যানযোগে উচ্চস্বরে মাইক বাজিয়ে, যানবাহনে পোস্টার লাগিয়ে প্রচারণা চালানোর সময় সতর্ক করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার তৌহিদুল ইসলাম বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি বলেন, “বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে স্থানীয় নেতা কিং আলী ও আবদুল কাদেরের নেতৃত্বে প্রায় তিন শতাধিক কর্মী নির্বাচনী শোডাউন করেন। ট্রাক ও পিকআপ ভ্যানে বিপুল সংখ্যক শিশু-কিশোরের উপস্থিতি দেখা গেছে। মিছিল করার পক্ষে  রিটার্নিং কর্মকর্তার কার্যালয় কিংবা থানা পুলিশের কোনো অনুমোদন দেখাতে পারেননি আয়োজকরা।”

সিটি করপোরেশন নির্বাচনী আচরণ বিধি লংঘনের জন্য তাদের সতর্ক করা হয় বলে জানান ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম।

এছাড়া ১২ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. শামসুল আলমের ছেলে মোহাম্মদ আজাদ বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে বিকালে নগরীর পাহাড়তলী ডিটি রোড এলাকায় অনুমতি ছাড়া মিছিল করায় ভ্রাম্যমাণ আদালত বাধা দেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম মিছিলে অংশগ্রহণকারীদের সতর্ক করে মিছিল বন্ধ করে দেন।