‘যৌতুকের জন্য স্ত্রীর গলায় ছুরি চালিয়ে’ যুবক গ্রেপ্তার

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর গলাকেটে মৃত ভেবে পালিয়ে যাওয়া এক যুবককে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 01:57 PM
Updated : 5 Dec 2020, 01:57 PM

শনিবার বাকলিয়া থানার রাহাত্তার পুল এলাকা থেকে জুয়েল মিয়া (২৪) নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন জানান।

তিনি বলেন, “শুক্রবার নগরীর সৈয়দ শাহ রোডে শ্বশুর বাড়ি গিয়ে জুয়েল টাকার জন্য তার স্ত্রীর গলায় ছুরি চালিয়ে দেয়। স্ত্রীকে মৃত ভেবে সে পালিয়ে যায়।”

কিশোরগঞ্জের অষ্টগ্রামে জুয়েলের বাড়ি হলেও থাকেন নগরীর বাকলিয়া বগারবিল শান্তি নগর এলাকায়। নগরীতে তিনি কখনও সিএনজি অটোরিকশা আবার কখনও ব্যাটারিচালিত অটোরিকশা চালান।

ওসি নেজাম উদ্দিন জানান, জুয়েল মিয়ার সাথে আট মাস আগে সৈয়দ শাহ এলাকার বাসিন্দা লাল মিয়ার মেয়ে লিপা বেগমের বিয়ে হয়। বিয়ের কিছু দিন পর থেকে জুয়েল তার শ্বশুরের কাছ থেকে টাকা এনে দেওয়ার জন্য লিপাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকেন।

এই নিয়ে দুই পক্ষের মধ্যে সালিশ বৈঠকও হয়েছিল। সম্প্রতি জুয়েল ৫০ হাজার টাকার জন্য পুনরায় নির্যাতন শুরু করলে গত ২৪ নভেম্বর লিপা সৈয়দ শাহ রোডে তার বাবার বাসায় চলে যায়।

“শুক্রবার জুয়েল পকেটে ছুরি নিয়ে তার শ্বশুরের বাসায় গিয়ে লিপাকে টাকা নিয়ে দেওয়ার জন্য জোরাজুরি করতে থাকে। এক পর্যায়ে হত্যার হুমকি দিয়ে লিপার গলায় ছুরি চালিয়ে দেয়।

“লিপা মারা গেছে ভেবে জুয়েল পালিয়ে যায়। এ সময় বাসার অন্যান্য লোকদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে ৯৯৯ নম্বরে ফোন করে। এ সময় পুলিশ এসে লিপাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।”

লিপা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন বলে জানান ওসি।

পুলিশ কর্মকর্তা নেজাম জানান, এ ঘটনায় লিপা বেগমের বাবা লাল মিয়া বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে বাকলিয়া থানায় মামলা করেছেন।

শনিবার গোপন সংবাদের ভিত্তিতে নগরীর রাহাত্তার পুল এলাকা থেকে জুয়েল মিয়াকে গ্রেপ্তার করে হামলায় ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়েছে।

তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ওসি নেজাম উদ্দিন।