বিদেশি মুদ্রা দেখিয়ে প্রতারণা, দুইজন গ্রেপ্তার

বিদেশি মুদ্রা দেখিয়ে প্রতারণা অভিযোগে চট্টগ্রামে এক অটোরিকশা চালকসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2020, 10:35 AM
Updated : 26 Nov 2020, 10:35 AM

নগরীর স্টেশন রোড ও হালিশহর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে হাতিয়ে নেওয়া টাকাও উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- অটোরিকশা চালক জাহান হোসেন ওরফে সুমন (২৮) ও জয়নাল আবেদীন (৩৪)।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জুযাব হোসেন নামের এক ব্যক্তি বুধবার এনায়েত বাজার এবি ব্যাংক থেকে ৭০ হাজার টাকা উত্তোলন করেন।

“সেখান থেকে বাসায় ফেরার পথে কাজীর দেউড়ি মোড়ে অটোরিকশা নিয়ে দাঁড়িয়ে থাকা সুমন তাকে কোথায় যাবে জানতে চান। এরপর সুমন তাকে কিছু বিদেশি মুদ্রা দেখিয়ে সেগুলো কোথায় টাকায় রূপান্তর করা যাবে জানতে চায়।

“জুযাব মুদ্রাগুলো দেখতে চাইলে সুমন একটু দেখতে দিয়ে আবার নিয়ে ফেলেন। এসময় আরও তিনজন লোক আসে এবং তাদের একজন সেগুলো প্রতিটির দাম ২২ হাজার টাকা উল্লেখ করে ১৫ হাজার টাকা করে কিনে নেয়।”

ওসি মহসিন বলেন, “অটোচালক সুমন অন্য মুদ্রাগুলো জুযাবকে কিনবে কিনা জানতে চান। এসময় জুযাব ৬০ হাজার টাকায় চারটি মুদ্রা কিনে নেন। বাসায় গিয়ে জুযাব তার ছেলের সাথে আলোচনা করে জানতে পারেন তার সংগ্রহ করা মুদ্রাগুলো ওমানের এবং প্রতিটি ১০০ বায়েসের। যেগুলো বাংলাদেশি টাকায় ২২ টাকা করে।

“‍পরে জুযাব কাজীর দেউড়ি মোড়ে দায়িত্বরত পুলিশকে জানালে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ভিডিও দেখে সিএনজি অটোরিকশাটি শনাক্ত করা হয় এবং স্টেশন রোড থেকে সুমনকে গ্রেপ্তার করা হয়।”

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন তার চক্রের জয়নাল, রানা ও হালিম নামের তিনজনের নাম প্রকাশ করেন। পরে তাকে নিয়ে হালিশহর বড় পুকুর পাড় এলাকায় অভিযান চালিয়ে জয়নালকে গ্রেপ্তার করা হয় এবং তার বাসা থেকে ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়।