চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল সিলগালা, মালিক গ্রেপ্তার

লাইসেন্স নবায়ন না করা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 05:30 PM
Updated : 11 Nov 2020, 06:49 PM

বুধবার রাতে চট্টেশ্বরী এলাকায় মোহাম্মদ হারুনের মালিকানাধীন সিটি হেলথ ক্লিনিকে চকবাজার থানা পুলিশকে নিয়ে অভিযান চালান চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ওই ক্লিনিকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। ছয়মাস আগে ওই ক্লিনিকে একজন নারী অবৈধভাবে গর্ভপাত ঘটাতে গিয়ে মারা যায়। এ ঘটনায় আদালতে একটি মামলা রয়েছে।

“এছাড়া ওই হাসপাতালের নার্সদের ডিপ্লোমা কোন ডিগ্রি নেই। রাতের পালায় কোন কর্তব্যরত কোন চিকিৎসক থাকে না। তাদের লাইসেন্স খাকলেও তা নবায়ন করা ছিল না। মেয়াদোত্তীর্ণ ওষুধও সেখানে পাওয়া গেছে।”

অভিযানের ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার (ডিসি) মেহেদী হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কিছুদিন আগে হাসপাতালটিতে অবৈধ গর্ভপাত ঘটাতে গিয়ে অপ্রশিক্ষিত নার্সের হাতে এক তরুণীর মৃত্যু হয়। বিষয়টি কাউকে না জানিয়ে পরিবারের মাধ্যমে তারা লাশ দাফন করে ফেলে।

“পরে মেয়েটির বাবার অভিযোগের প্রেক্ষিতে ওই ছেলেটিকে গ্রেপ্তার করা হয়। সে আদালতে জবানবন্দি দিয়েছে। এরপর তদন্ত করে হাসপাতালের দোষ খুঁজে পাওয়া যায়।”

এ ঘটনায় দুই নার্স ও মালিক মোহাম্মদ হারুনকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানান।