ইয়াবার বিনিময়ে রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছিল অস্ত্র: পুলিশ

চট্টগ্রামে অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেপ্তারের পর পুলিশ বলছে, টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে ইয়াবা এনে বিনিময়ে সেখানে পাঠানো হচ্ছিল অস্ত্রটি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2020, 06:58 PM
Updated : 5 Nov 2020, 06:58 PM

নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে অস্ত্রসহ তাকে গ্রেপ্তারের পর টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার দুজন হলেন মো. আব্দুর রাজ্জাক (২১) ও মো. কামাল (৩০)।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বুধবার গভীর রাতে শাহ আমানত সেতু এলাকা থেকে যুক্তরাষ্ট্রের তৈরি একটি পিস্তল ও দুটি ম্যাগাজিনসহ রাজ্জাককে গ্রেপ্তার করা হয়।

“জিজ্ঞাসাবাদে সে জানায়, ঢাকার এক ব্যক্তির কাছ থেকে তিনি অস্ত্রটি সংগ্রহ করেছেন ইয়াবার বিনিময়ে। অস্ত্রটি তিনি লেদা ক্যাম্পের কামালের কাছে পৌঁছে দেবেন।”

তখন তাকে নিয়ে সকালে লেদা রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে কামালকেও গ্রেপ্তার করে চট্টগ্রামে আনা হয়।

ওসি নেজাম বলেন, “রাজ্জাক ঢাকার যার কাছ থেকে অস্ত্র সংগ্রহ করেছেন, তিনি ইয়াবার কারবারি। টেকনাফ থেকে তারা ইয়াবা সংগ্রহ করে অস্ত্রের বিনিময়ে বিক্রি করেন।

“কামাল এক রোহিঙ্গা নারীকে বিয়ে করে অবাধে ক্যাম্পে যাতায়াত করে। সেখান থেকে তারা ইয়াবা সংগ্রহ করে। রোহিঙ্গা ক্যাম্পের এক পক্ষের নেতার অধীনে থেকে তারা ইয়াবা বিক্রি করে এবং তার বিনিময়ে অস্ত্র সংগ্রহ করে।”

সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও খুনোখুনির ঘটনা ঘটছে। বিবাদমান কোনো পক্ষ সেজন্য অস্ত্র মজুদ করছিল বলে ধারণা পুলিশের।

ঢাকার ইয়াবা কারবারি ও রোহিঙ্গা ক্যাম্পের নেতার নাম প্রকাশ করেননি ওসি।