চট্টগ্রামের সাংবাদিক গোলাম সারোয়ারকে পাওয়া যাচ্ছে না

চট্টগ্রামের একটি সাপ্তাহিক পত্রিকার প্রতিবেদক গোলাম সারোয়ারকে গত ৩৪ ঘণ্টায়ও খুঁজে পাওয়া যায়নি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 01:22 PM
Updated : 30 Oct 2020, 01:22 PM

সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার গোলাম সারোয়ার বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ রয়েছেন।

এ ঘটনায় কোতয়ালী থানায় একটি নিখোঁজ ডায়েরিও করা হয়েছে। সাংবাদিক সারোয়ারের খোঁজ না মেলায় উদ্বেগ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

আজকের সূর্যোদয় পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান জুবায়ের সিদ্দিকী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সারোয়ার ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর থেকে তাকে আর মোবাইল ফোনে পাওয়া যাচ্ছিল না। তার স্ত্রী ও পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে বিষয়টি আমাকে জানালে সম্ভাব্য সব জায়গায় খোঁজ নিয়েও তার সন্ধান মিলেনি।

“শেষ পর্যন্ত পরিবারের সদস্যদের সাথে পরামর্শ করে বৃহস্পতিবার রাতে আমি নিজে বাদি হয়ে কোতয়ালী থানায় একটি নিখোঁজ ডায়েরি করি।”

কোতয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, “আমরা তাকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করছি। সব পর্যায় থেকে এ চেষ্টা চলছে।”

সারোয়ারের বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায়। তিনি সিইউজের সদস্য।

এ ঘটনায় উদ্বেগ জানিয়ে সিইউজের পক্ষ থেকে শুক্রবার এক জরুরি সভা সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে দ্রুত সাংবাদিক গোলাম সারোয়ারকে উদ্ধারের দাবি জানানো হয়।

নিখোঁজ সাংবাদিকের দ্রুত উদ্ধার দাবি করে শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে সিইউজের পক্ষ থেকে এক প্রতিবাদ সমাবেশের ডাক দেয়া হয়েছে।