একাত্তরের পরাজিত শক্তির সঙ্গে বিএনপি: মাহতাব

একাত্তরের পরাজিত শক্তির সঙ্গে বিএনপির সহাবস্থান বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 02:27 PM
Updated : 27 Oct 2020, 02:27 PM

মঙ্গলবার ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের আওতাধীন তিন ইউনিটের কার্যকরী কমিটির সভায় তিনি এ মন্তব্য করেন।

মাহতাব বলেন, “বিএনপির রাজনৈতিক সংস্কৃতিতে ষড়যন্ত্র ও রক্তের দাগ আছে। তাই তারা আন্দোলনের নামে নাশকতা, জ্বালাও-পোড়াও করে দেশের অগ্রগতির চাকাকে থামিয়ে দিতে চায়।

“এই দলটিকে কিছুতেই রাজনৈতিক দল বলা যায় না। তারা এখনও বাংলাদেশকে স্বীকার করে না। একাত্তরের পরজিত শক্তির সাথেই তাদের সহ অবস্থান। এরা দেশের মাটিতে রাজনীতির ময়দানে না থাকলেও দুবাই এবং লন্ডনে বসে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সাথে গোপন বৈঠক করছে।”

সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, “এই করোনাকালেও দেশের অর্থনীতিক অগ্রগতির চাকা থেমে নেই। অনেক দেশীয় আন্তর্জাতিক ভ্রুকটি উপেক্ষা করে বর্তমান সরকার পদ্মা সেতু দৃশ্যমান করেছে।

“কর্ণফূলী নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণের কাজ সম্পন্ন হতে যাচ্ছে। এর ফলে দক্ষিণ চট্টগ্রাম আরেকটি নতুন শহরে পরিণত হবে এবং এখানে প্রায় ১২টি দেশ বিনিয়োগের প্রস্তাব দিয়েছে। আশা করা যায় বাংলাদেশ একটি উদীয়মান ব্যঘ্র হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতি লাভ করবে।”

সরকারের সাফল্য জনগণের সামনে তুলে ধরার ক্ষেত্রে আওয়ামী লীগ এখনও সফল হয়নি বলে মনে করেন নাছির।

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি নির্বাচনে মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী দলের মধ্যে বিভেদ বা কোন্দল মিটিয়ে ফেলার আহ্বান জানান।

১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের সভাপতি মোহাম্মদ সেলিম মিয়া, বি ইউনিটের সভাপতি মোহাম্মদ আফজাল খান, সি ইউনিটের সভাপতি সরওয়ার আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন নগর কমিটির সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য মশিউর রহমান চৌধুরী, দিদারুল আলম চৌধুরী ও আবু তাহের, উপ প্রচার সম্পাদক শহীদুল আলম।