সব ধর্ম পালনের পরিবেশ তৈরি করতে পেরেছে সরকার: নওফেল

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সব ধর্মাবলম্বীর জন্য যথাযথ মর্যাদা ও স্বাধীনতা নিয়ে দেশে উৎসব উদযাপনের সহনীয় পরিবেশ সৃষ্টিতে সরকার সমর্থ হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2020, 11:53 AM
Updated : 25 Oct 2020, 11:53 AM

দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের অন্তর্গত বিভিন্ন পূজা মণ্ডপ রোববার পরিদর্শনের সময় নগরীর জে এম সেন হলে দেওয়া বক্তব্যে তিনি একথা বলেন।

ওই আসনের সংসদ সদস্য নওফেল বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শারদ শুভেচ্ছা আপনাদের পৌঁছে দিতে এসেছি। মাননীয় প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলকে নির্দেশনা দিয়েছেন যেনো সনাতন সম্প্রদায় নিরাপদে এবং ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে শারদীয় দুর্গোৎসব পালনা করতে পারে।

“সকল ধর্মাবলম্বীর জন্য যথাযথ মর্যাদা ও স্বাধীনতা নিয়ে দেশে উৎসব উদযাপনের সহনীয় পরিবেশ সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সমর্থ হয়েছে। এটাই বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন।”

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে নওফেল বলেন, “আপনারা যখন পূজা করেন তখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য প্রার্থনা করবেন তিনি যেন সুস্থ থাকেন, তিনি সুস্থ থাকলেই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে।”

পূজায় দর্শনার্থীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন শিক্ষা উপমন্ত্রী।

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি চন্দন কুমার তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক রানা বিশ্বাস, সুমন দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক মিথুন মল্লিক, সম্পাদকমণ্ডলীর সদস্য রুমকি সেন, সুকান্ত মহাজন টুটুল।