একমঞ্চে চট্টগ্রাম নগর যুবলীগের ৫ নেতা

নিজেদের মধ্যে দূরত্বের কারণে দীর্ঘদিন আলাদা কর্মসূচি পালনের পর এবার একসঙ্গে শেখ রাসেলের জন্মদিনের অনুষ্ঠানে অংশ নিল চট্টগ্রাম নগর যুবলীগের শীর্ষ নেতারা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2020, 06:32 PM
Updated : 22 Oct 2020, 06:32 PM

বৃহস্পতিবার বিকেলের এই অনুষ্ঠানে পাল্টাপাল্টি স্লোগানে কিছুটা উত্তাপ ছড়িয়েছিল। তবে মঞ্চে প্রায় এক বছর পর একসঙ্গে ছিলেন নগর যুবলীগের আহ্বায়ক ও চার যুগ্ম আহ্বায়ক।

দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে বৃহস্পতিবার দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয় ‘বাংলাদেশ আওয়ামী যুবলীগ, চট্টগ্রাম মহানগর’ এর ব্যানারে।

অনুষ্ঠান শুরুর আগে থেকেই কার্যালয়ে অনুসারীদের নিয়ে উপস্থিত ছিলেন নগর যুবলীগের চার যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, দিদারুল আলম ও মাহবুবুল হক সুমন।

সভার কার্যক্রম শুরুর সময়ে নিজের অনুসারী কয়েক’শ নেতাকর্মীদের নিয়ে উপস্থিত হন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু।

এসময় সভাস্থলে ও ভবনের নিচে থাকা মহিউদ্দিন বাচ্চুর অনুসারীরা স্লোগান দেয়। এর পাল্টা অন্য নেতাদের অনুসারীরাও স্লোগান দেয়।

পরে মহিউদ্দিন বাচ্চুসহ অন্য নেতাদের হস্তক্ষেপে পাল্টাপাল্টি স্লোগান থামে।

এরপর পাঁচজনই সভায় বক্তব্য দেন।

এ বিষয়ে যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বেশ কিছুদিন ধরেই আহ্বায়ক আলাদা কর্মসূচি পালন করছেন। যা সাংগঠনিক নীতি আদর্শের পরিপন্থী এবং ব্যক্তিগত ইচ্ছার প্রতিফলন। তিনি একা কর্মসূচি পালন করায় একটা গ্যাপ হয়।

“আজকের সভায় আমরা চারজন যুগ্ম আহ্বায়ক আহ্বান করি। ব্যানারও আমাদের। চারটার দিকে তিনি দলবল নিয়ে হাজির হন। এতে কিছুটা এমবারেস সিচুয়েশন সৃষ্টি হয়। তবে আহ্বায়কও বক্তব্য রেখেছেন, আমরাও বক্তব্য রাখি।”

ফরিদ মাহমুদ জানান, নগর যুবলীগের বিদ্যমান পরিস্থিতির বিষয়ে নগরী আওয়ামী লীগ, সিটি করপোরেশনের বর্তমান প্রশাসক খোরশেদ আলম সুজন এবং মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে তারা জানিয়েছেন।

২০১৩ সালের জুলাই মাসে নগর যুবলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এরপর প্রায় সাত বছর পেরিয়ে গেছে।

মেয়াদোত্তীর্ণ এই কমিটির শীর্ষ নেতারা প্রায় সকলেই প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। তবে মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর নানা নতুন মেরুকরণ সৃষ্টি হয়।

সভার বিষয়ে নগর যুবলীগ আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নগর যুবলীগের ব্যানারে অনুষ্ঠান যেহেতু সেখানে আমার উপস্থিতি বাঞ্চনীয়। সবাই বক্তব্য রেখেছেন। অনুষ্ঠান শেষে আমরা একসঙ্গেই বেরিয়ে আসি।”

স্লোগানের বিষয়ে বাচ্চু বলেন, “কোনো পাল্টাপাল্টি স্লোগান হয়নি। নিচে ভিড় করে যারা ছিল তারা একবার স্লোগান দিয়েছিল।”

পৃথক কর্মসূচি পালনের বিষয়ে আহ্বায়ক বাচ্চু বলেন, “করোনার প্রকোপ শুরু হলে ব্যক্তি উদ্যোগে খাদ্য ও সুরক্ষা সামগ্রি বিতরণ করেছি। তখন অনেকে মাঠে ছিল না। তবে যখনই যার এলাকায় ত্রাণ সামগ্রি বিতরণে গিয়েছি তখনই সংশ্লিষ্টজনকে ডেকে নিয়েছি।”

করোনাভাইরাস মহামারীর শুরু থেকে দূরত্ব বাড়তে থাকে আহ্বায়ক ও চার যুগ্ম আহ্বায়কের মধ্যে।

সম্প্রতি দলীয় সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন এবং প্রয়াত নেতা আতাউর রহমান খান কায়সারের মৃত্যু দিবস আলাদা ভাবে পালন করেন চার যুগ্ম আহ্বায়ক।