আশপাশের জেলা থেকে চুরি করা ট্রাক জড়ো করা হয় চট্টগ্রামের মাঠে

চট্টগ্রামের আমবাগান এলাকায় একটি খোলা মাঠে অভিযান চালিয়ে তিনটি ট্রাক উদ্ধার করেছে পুলিশ। এসব ট্রাক ফেনী ও অন্যান্য জায়গা থেকে চুরি করে চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2020, 11:46 AM
Updated : 21 Oct 2020, 12:06 PM

নগরীর খুলশী থানার আমবাগান আবহাওয়া অফিস সংলগ্ন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাঠ থেকে মঙ্গলবার ট্রাকগুলো উদ্ধার করা হয় বলে নগর পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রাণ তালুকদার জানান ।

এই ঘটনায় জড়িত অভিযোগে মো. রাকিব (২৪) নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

সহকারী কমিশনার পরিত্রাণ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গোপন সংবাদ ছিল একটি চক্র দেশের বিভিন্ন স্থান থেকে চুরি করে ট্রাক এনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মাঠে রাখে। সেখান থেকে সেগুলো টাকার বিনিময়ে মালিককে ফিরিয়ে দেওয়া হয় কিংবা বিক্রি করা হয়।

“এই তথ্যের ভিত্তিতে মঙ্গলবার খুলশী থানা পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশ দেখে ঘটনাস্থলে থাকা দুইজন পালিয়ে গেলেও একজনকে গ্রেপ্তার করা হয়।”

খুলশী থানার ওসি শাহীনুল ইসলাম জানান, গ্রেপ্তার ও পলাতক তিনজনই ট্রাক চালক। পাশাপাশি এই চক্রের সাথে জড়িত আরও যে কয়েকজনের নাম পাওয়া গেছে তারাও সবাই ট্রাকচালক।

তিনি বলেন, “গ্রেপ্তার রাকিব জানিয়েছে, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে তারা ঘুরে বেড়ায় কিংবা বদলি  চালকের কাজ করে। এ সময় তারা বিভিন্ন ট্রাক টার্গেট করে। টার্গেট করা ট্রাক সুবিধাজনক স্থানে পেলে চুরি করে চট্টগ্রামে নিয়ে আসে। পাশাপাশি বদলি চালকের কাজ করেও তারা ট্রাক চুরি করে চট্টগ্রামে নিয়ে আসে।”

ওসি শাহীনুর জানান, চুরি করা ট্রাক চট্টগ্রামে আনার পথেই তারা নম্বর প্লেট পরিবর্তন করে ফেলেন। চট্টগ্রামে আনার পর মালিকের ফোন নম্বরে যোগাযোগ করে টাকা দাবি করেন। দাবি করা টাকা দিতে না পারলে তারা গাড়ির ইঞ্জিন, চেসিস নম্বর ঘসে নতুন নম্বর বসিয়ে সেগুলো বিক্রি করে ফেলেন।

এদিকে উদ্ধার করা তিনটি ট্রাকের মধ্যে দুটি ফেনী থেকে চুরি করা হয়েছে বলে বলে জানান ওসি।

‘ট্রাক চুরির এই চক্রের সদস্য’ কামরুল ও আরিফকে ধরতেও অভিযান চলছে বলে জানান তিনি।