আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না: শাহাদাত

চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামী লীগ কখনও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2020, 03:35 PM
Updated : 19 Oct 2020, 03:35 PM

ঢাকা ও নওগাঁয় উপনির্বাচনে কারচুপির প্রতিবাদে সোমবার বিকালে চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি একথা বলেন।

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত বলেন, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে ক্ষমতাসীনরা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ত্রাস সৃষ্টি করেছে।

“নির্বাচনী প্রচারণার প্রথম দিন থেকে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা বিএনপির প্রার্থী ও নেতাকর্মীরা হয়রানির শিকার হয়েছে। তারা বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে জাল ভোট দিয়ে ভোট ডাকাতি করেছে।”

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপি নেতা বলেন, তারা ইভিএম দিয়ে ‘ভুয়া ফলাফল’ তৈরি করে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেছে।

এই দুই উপনির্বাচন বাতিলের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপি এই সমাবেশ করে।

শাহাদাত বলেন, চাল, ডাল, পেঁয়াজ, আলুসহ নিত্য প্রয়োজনীয় সব পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে। এতে নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও শ্রমজীবী মানুষেরা চরম বিপাকে পড়েছে।

“সরকারি দলের মদদপুষ্ট এক শ্রেণির ব্যবসায়ী সিন্ডিকেটের অপতৎপরতা এবং সরকারি ব্যবস্থপনার ব্যর্থতা ও দুর্নীতির কারণে দ্রব্যমূল্য বেড়েই চলেছে।”

সমাবেশে চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, সহ সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, শামছুল আলম, অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস কে খোদা তোতন বক্তব্য রাখেন।