চট্টগ্রাম বন্দরে প্রতারণার অভিযোগে একজন গ্রেপ্তার

ভুয়া কাগজ বানিয়ে চট্টগ্রাম বন্দর থেকে আমদানি করা পণ্য খালাসের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 07:56 PM
Updated : 17 Oct 2020, 07:56 PM

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের একটি দল শুক্রবার গভীর রাতে ঢাকার আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে ফারুক বিন জামান ওরফে বাবরকে (৪০) গ্রেপ্তার করে। জামানের বাড়ি লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার চর মোহাম্মদপুর গ্রামে।

নগর গোয়েন্দা পুলিশের বন্দর জোনের অতিরিক্ত উপকমিশনার আবু বকর সিদ্দিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার কাছ থেকে আমদানিকৃত দেড় কোটি টাকা মূল্যের গার্মেন্ট পণ্য উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, গত অগাস্ট মাসে আর্ক এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন সিকদার চট্টগ্রামের বন্দর থানায় আমদানি করা গার্মেন্ট পণ্য প্রতারণার মাধ্যমে খালাস করে চুরি ও বিক্রির অভিযোগ আনেন। ঘটনার তদন্ত করতে গিয়ে জামানকে গ্রেপ্তার করা হয়।

আবু বকর সিদ্দিক বলেন, “জামান আমদানি-রপ্তানি সংক্রান্ত কাজের সাথে সম্পর্কিত ব্যাংকিং ও সরকারি কাগজপত্র জালিয়াতি করে প্রতারণা করে বিপুল পরিমাণ আর্থিক সুবিধা নেয় এবং পণ্য খালাস করে বিক্রি করে দেয়। সে বিভিন্ন নাম নিয়ে প্রতারণা করে আসছিল।”

প্রতারণা, চুরিসহ বিভিন্ন অভিযোগে জামানের বিরুদ্ধে নগরীর কোতয়ালি, বন্দর, ডবলমুরিং থানাসহ দেশের বিভিন্ন থানায় অর্ধশতাধিক মামলা রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।