‘শ্রমিক লীগের নেতৃত্বে যেন শ্রমজীবীরা আসে’

শ্রমিক লীগের নেতৃত্বে সত্যিকার শ্রমজীবীদের আনার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম নগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 06:35 AM
Updated : 17 Oct 2020, 06:35 AM

জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাতে পাহাড়তলী থানা শ্রমিক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

সাগরিকায় সংগঠনের কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এ সভায় বখতিয়ার বলেন, শ্রমিক লীগের নেতৃত্বে থাকবে সত্যিকার অর্থে যাহারা শ্রমজীবী মানুষ, কিন্ত আজ দেখা যাচ্ছে নেতৃত্ব নির্বাচিত হচ্ছে শিল্পপতিদের মধ্যে থেকে।

“সত্যিকার শ্রমিক, সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে যাহারা সাধারন শ্রমজীবী মানুষের সাথে মিশতে পারবে এবং শ্রমিকদের স্বার্থ ও অধিকার আদায়ে নেতৃত্ব দেবেন।”

তিনি বলেন, “দল ক্ষমতায় থাকলে সুযোগ থাকে সংগঠনকে এমন ভাবে গড়ে তোলা, যে দল ক্ষমতায় না থাকলেও সংগঠনের প্রতি সাধারণ শ্রমিক-কর্মচারীদের আস্থা ও বিশ্বাস যেন অটুট থাকে। জনপ্রিয়, সৎ ও যোগ্য নেতৃত্বের হাতে যদি ক্ষমতা দেওয়া যায়, তখনি শ্রমিকদের স্বার্থ ও অধিকার রক্ষা সার্থক হবে।”

সভায় নগর যুবলীগ আহবায়ক মহিউদ্দিন বাচ্চু বলেন, “শ্রমিক লীগের নেতৃত্বে আমরা সত্যিকারের শ্রমিক নেতা চাই, কোনো শিল্পপতি নয়।

“আমি বিশ্বাস করি, সত্যিকারের জনপ্রিয় সৎ যোগ্য শ্রমিক নেতা যদি শ্রমিক লীগের মূল নেতৃত্বে আসে, শুধু তাহলেই সম্ভব বঙ্গবন্ধুর স্বপ্নের শ্রমিক লীগ গড়া, যারা নিজেদের জন্য নয় শ্রমজীবী মানুষের জন্য কাজ করবে, শ্রমজীবী মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য কাজ করবে।”

সভায় জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ডক বন্দর শ্রমিক কর্মচারী ফেডারেশন সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান খান, আওয়ামী লীগ নেতা ফরিদ নেওয়াজ, শ্রমিক লীগ সিবিএ ও নন সিবিএ চট্টগ্রাম মহানগর সদস্য সচিব আবুল হোসেন আবু বক্তব্য রাখেন।

পাহাড়তলী থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি নাসির উদ্দিন ভুলু সভাপতিত্বে এবং শ্রমিক লীগ নেতা হাবিবুর রহমান রিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন নগর যুবলীগ সদস্য কাজী মুজিবুর রহমান, নুরুল আনোয়ার, নগর স্বেচ্ছাসেবকলীগ সদস্য দেবাশীষ নাথ দেবু, নগর যুবলীগ সদস্য মইনুল ইসলাম রাজু, আবু বক্কর চৌধুরী, মনোয়ারুল আলম চৌধুরী নোবেল।