পরিস্থিতি অস্থির করতে একটি মহল সক্রিয়: মাহতাব

বাংলাদেশের সক্ষমতার ভিত্তিকে দুর্বল করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিতে একটি মহল সক্রিয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 02:02 PM
Updated : 15 Oct 2020, 02:02 PM

বৃহস্পতিবার নগরীর ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের তিনটি ইউনিটের কার্যকরী কমিটির সভায় তিনি এ মন্তব্য করেন।

মাহতাব বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনাকালে শক্ত হাতে দেশের হাল ধরেছেন। তাই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বিধায় জীবন ও জীবিকার চাকাকে সচল রাখার সম্ভব হয়েছে।

“মহল বিশেষ চেষ্টা করছে বাংলাদেশের সক্ষমতার ভিত্তিকে দুর্বল করে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে। তাদের এই অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে তৃণমূল স্তরের নেতাকর্মীদের সঙ্ঘবদ্ধ হয়ে দলীয় রাজনৈতিক ভিত্তিকে শক্তিশালী করতে হবে।”

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, “উন্নয়নের চাকা গতিশীল থাকায় এই করোনাকালেও বাংলাদেশের মানুষের মাথাপিছু গড় আয়ে ভারতকে পেছনে ফেলে দিয়েছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দূরদর্শিতার কারণে।

“ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন তীব্র হয়েছে। যারা এই আন্দোলনকে সরকারের বিরুদ্ধে সুকৌশলে মোড় দিতে চায়, তাদের গণভিত্তি নেই এবং যৌক্তিক কোনো রাজনৈতিক ইস্যুও নেই।”

নগর কমিটির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি নির্বাচনে মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীও সভায় বক্তব্য রাখেন।

১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের শামসুল আলম চৌধুরী, বি ইউনিটের মুক্তিযোদ্ধা আবুল বশর, সি ইউনিটের এমদাদুল হক ভূইয়ার  সভাপতিত্বে কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, দিদারুল আলম চৌধুরী, আবু তাহের ও উপ প্রচার সম্পাদক শহিদুল আলম প্রমুখ।