তৃণমূলে কর্মসূচি পালনের তাগিদ দিলেন নাছির

তৃণমূল পর্যায়ে দলীয় ও রাজনৈতিক ইস্যুতে কর্মসূচি পালনের তাগাদা দিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2020, 04:36 PM
Updated : 14 Oct 2020, 04:36 PM

বুধবার নগরীর ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডে তিন ইউনিটের কার্যকরী কমিটির সভায় তিনি এ তাগিদ দেন।

তৃণমূল থেকে নেতৃত্ব সৃষ্টিতে জোর দিয়ে নাছির বলেন, “স্পষ্টত ঘোষণা করতে চাই, ইউনিট পর্যায়ে দলীয় ও রাজনৈতিক ইস্যুগত কর্মসূচিগুলো পালিত হোক। তাহলেই একেবারেই তৃণমূল স্তর থেকেই কিছু নতুন মুখ বেরিয়ে আসবে এবং তারাই হবে আমাদের শক্তির মূল উৎস।”

সামনে সিটি করপোরেশন নির্বাচন রয়েছে বলে এখনই তৃণমূলের সব কমিটি গঠন না করার পরামরশ দেন তিনি। ওয়ার্ড ও থানা পর্যায়ে যে পদগুলো শূন্য রয়েছে, শুধু তা পূরণ করার নির্দেশনা দেন তিনি।

এর কারণ ব্যাখ্যা করে নাছিল বলেন, “এটা করতে গিয়ে বিভাজন, বিভেদ, কোন্দল সৃষ্টি হতে পারে।”

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “তৃণমূল স্তর থেকে দলকে গতিশীল করার তাগিদ দেওয়া হয়েছে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী। এর ধারাবাহিকতা অবশ্যই রক্ষা করতে হবে।

“পরীক্ষিত ও ত্যাগীদের খুঁজে বের করতে না পারলে নেতৃত্বের সংকট কখনো দূর হবে না। মনে রাখতে হবে কারো প্রশ্রয়ে আশ্রয়ে কোন সুবিধাভোগী যেন নেতৃত্বে আসতে না পারে।”

নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, “চট্টগ্রাম নগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। তবে উপরিস্তরে নেতৃত্বের প্রতিযোগিতা আছে। কিন্তু তৃণমূল স্তরের নেতাকর্মীদের মধ্যে কোনো বিভেদ ও বিরোধ নেই।

“তারা চান মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক ভিত্তির সুদৃঢ় হোক। তাই আমি আশা করি এই তৃণমূল স্তরের নেতাকর্মীরাই নির্বাচনে আওয়ামী লীগের বিজয়কে সুনিশ্চিত করবে।”

১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের বীরেন্দ্র লাল দে, বি ইউনিটের শফিউল আলম চৌধুরী, সি ইউনিটের এ এইচ এম আবুল খায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন নগর কমিটির সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মো. হোসেন, আবু তাহের, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম প্রমুখ।