ধর্ষণের বিচার দ্রুত করার দাবি চট্টগ্রাম মহিলা লীগের

ধর্ষকদের গ্রেপ্তারের পর দ্রুত বিচার করে শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে চট্টগ্রাম নগর মহিলা আওয়ামী লীগ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2020, 02:25 PM
Updated : 13 Oct 2020, 02:25 PM

মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে মহিলা আওয়ামী লীগ আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।

সমাবেশে মহিলা আওয়ামী লীগ সভাপতি হাসিনা মহিউদ্দিন ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, “তারপরও দাবি জানাই ধর্ষণের বিচার যেন কোনো কারণে প্রলম্বিত না হয়। ধর্ষককে গ্রেপ্তারের সাথে সাথেই তার দ্রুত বিচার ও শাস্তি যেন নিশ্চিত করা হয়।”

ধর্ষণবিরোধী আন্দোলন থেকে কেউ যাতে রাজনৈতিক ফায়দা লুটতে না পারে, সে বিষয়ে নারী সমাজকে সচেতন থাকার আহ্বান জানান হাসিনা মহিউদ্দিন।

“কোনো নারী নির্যাতনের অভিযোগ পাওয়া মাত্র আমাকে জানান, আমি প্রসাশনের মাধ্যমে ব্যবস্থা নেব। তারপরও যদি প্রশাসন ব্যর্থ হয়, সামাজিক আন্দোলনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী একটি ইতিবাচক ও যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে নেব।”

সমাবেশে সংহতি জানিয়ে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেন, “ধর্ষকের পরিচয় শুধু ধর্ষকই। তাদের সর্বোচ্চ শাস্তি বিধানে প্রধানমন্ত্রীকে অভিনন্দন।

“মহিলা আওয়ামী লীগ হাসিনা মহিউদ্দিনের নেতৃত্বে প্রতিবাদী ভূমিকায় রাজপথে নেমেছেন, আমি উনার পাশে আছি।”

নগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা নিলু নাগের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মমতাজ খান, খুরশীদা বেগম, হাসিনা আখতার টুনু, এডভোকেট রোখসানা আক্তার, শারমীন ফারুক, রহমতুন নেছা, আয়েশা আলম, আয়েশা সিদ্দিকা, পারভিন সুলতানা, কান্তা ইসলাম মিনু, আয়শা আক্তার পান্না, জেনিফার, সোনিয়া ইদ্রিস, চেমন আরা, সালেহা বেগম প্রমুখ।