সুবিধাভোগীরা যেন নেতৃত্বে আসতে না পারে: মাহতাব

কারও আশ্রয়-প্রশ্রয় পেয়ে কোনো সুবিধাভোগী যেন নেতৃত্বে আসতে না পারে, কমিটি গঠনে সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2020, 04:11 PM
Updated : 1 Oct 2020, 04:11 PM

বৃহস্পতিবার নগর আওয়ামী লীগের ১ নম্বর দক্ষিণ পাহাড়তলি ওয়ার্ডে তিনটি ইউনিটের কার্যকরী সভায় এই সতর্কবার্তা দেন তিনি।

মহামারীকালে এ সভার মধ্যে দিয়ে নগর আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম পুনরায় শুরু হলো।

মাহতাব চৌধুরী বলেন, “তৃণমূল স্তর থেকে দলকে গতিশীল করার তাগিদ দেওয়া হয়েছে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী। তা যথাযথভাবে পালন করতে আজ সাংগঠনিক কার্যক্রম শুরু হল। এর ধারাবাহিকতা অবশ্যই রক্ষা করতে হবে।

“দলের মধ্যে এখন অনেক নেতাকর্মীদের ভিড়। তাই যোগ্য, পরীক্ষিত ও ত্যাগীদের খুঁজে বের করতে না পারলে নেতৃত্বের সংকট কখনো দূর হবে না। মনে রাখতে হবে কারও প্রশ্রয়ে-আশ্রয়ে কোনো সুবিধাভোগী যেন নেতৃত্বে আসতে না পারে।”

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, “আগামীতে সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে যাতে দলীয় নৌকা প্রতীকের প্রার্থী বিজয় সুনিশ্চিত হয়, সে জন্য দলের ওয়ার্ড ও থানা পর্যায়ে যে শূন্যপদগুলো বিদ্যমান রয়েছে তা পূরণ করা ছাড়া কমিটি গঠন প্রক্রিয়া এই মুহুর্তে প্রযোজ্য নয়।

“কারণ, এটা করতে গিয়ে বিভাজন, বিভেদ, কোন্দল সৃষ্টি হতে পারে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সুবিধাবাদী-হাইব্রিডদের রুখতে হবে। আমি বারবার বলেছি এই সকল নেতিবাচক প্রতিযোগিতা অমঙ্গল বয়ে আনবে।”

নাছির বলেন, “স্পষ্টত ঘোষণা করতে চাই ইউনিট পর্যায়ে দলীয় ও রাজনৈতিক ইস্যুগত কর্মসূচিগুলো পালিত হোক। তাহলেই একেবারেই তৃণমূল স্তর থেকেই কিছু নতুন মুখ বেরিয়ে আসবে এবং তারাই হবে আমাদের শক্তির মূল উৎস।”

নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, “চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। তবে উপরিস্তরে নেতৃত্বের প্রতিযোগিতা আছে। কিন্তু তৃণমূল স্তরের নেতাকর্মীদের মধ্যে কোন বিভেদ ও বিরোধ নেই। তারা চান মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক ভিত্তির সুদৃঢ় হোক।

“তাই আমি আশা করি এই তৃণমূল স্তরের নেতাকর্মীরাই চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিজয়কে সুনিশ্চিত করতে হবে।”

১নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের সভাপতি রাজীব রক্ষিত, বি ইউনিটের সভাপতি মোহাম্মদ আবু তাহের, সি ইউনিটের সভাপতি মহসিন চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন নগর কমিটির সাংগঠনিক সম্পাদক শফিক আদনান ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য গাজী শফিউল আজিম, জাফর আলম চৌধুরী, হাজী বেলাল আহমেদ প্রমুখ।