শেখ হাসিনা বাংলাদেশকে পাপমুক্ত করেছেন: মাহতাব

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ‘পাপমুক্ত করেছেন’ বলে মন্তব্য করেছেন দলের চট্টগ্রাম নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2020, 03:08 PM
Updated : 28 Sept 2020, 03:08 PM

সোমবার শেখ হাসিনার ৭৩তম জন্মবার্ষিকীতে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এ মন্তব্য করেন তিনি।

মাহতাব বলেন, “শেখ হাসিনার জন্ম হয়েছে বলেই বাংলাদেশ আজ পাপমুক্ত হয়েছে। এদেশে জাতির জনক হত্যার ও যুদ্ধপরাধীদের বিচার হয়েছে।

“বারবার মৃত্যু ভয়কে জয় করে তিনি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, হয়েছেন ধরিত্রী জননী। মানুষের প্রতি ভালোবাসা মমতায় তিনি সবসময় অর্থনৈতিক মুক্তির স্বপ্ন দেখেছেন।”

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, “বঙ্গবন্ধুর হত্যার বিচারে এবং বঙ্গবন্ধুর অসম্পূর্ণ স্বপ্ন পূরণে তিনি সফলই শুধু হননি সারাবিশ্বে উন্নয়নের মডেল হিসেবে অভিষিক্ত হয়েছেন। তাই বাঙালি তাকে নিয়ে শুধু গর্বিত নয়, তাকে নিয়ে অনেক স্বপ্ন দেখে। তিনি বাঙালির স্বপ্ন পূরণের বাতিঘর।”

এসময় উপস্থিত ছিলেন নগর কমিটির সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি নির্বাচনে মেয়র পদপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশীদ, কোষাধ্যক্ষ আবদুছ সালাম, উপদেষ্টা সফর আলী, শেখ মোহাম্মদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, জহুর আহমেদ, দিদারুল আলম চৌধুরী, আব্দুল আহাদ, আবু তাহের, উপ প্রচার সম্পাদক শহীদুল আলম প্রমুখ।

‘বাঙালির অনন্য নেতা’

চট্টগ্রাম মহানগর যুবলীগ ‍পৃথক আয়োজনে শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষরোপণ কর্মসূচি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচিতে নগর যুবলীগ আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু বলেন, “রাষ্ট্রনায়ক শেখ হাসিনার আপসহীন অদম্য আন্দোলন-সংগ্রাম, গণতন্ত্রের প্রতি নিষ্ঠা, একাগ্রতা, ত্যাগ তিতিক্ষা তাকে দেশ ও বিশ্বে বাঙালি মনীষার অনন্য নেতায় পরিণত করেছে।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে বাংলাদেশের অর্থনীতি, কৃষি, স্বাস্থ্য, শিক্ষাখাতে অগ্রগতির অনেক উদাহরণ সৃষ্টি হয়েছে। আবার কারও কাছে শেখ হাসিনা গণতন্ত্র ও মানবতার প্রতীক। চতুর্থবার প্রধানমন্ত্রী হিসেবে তিনি দেশকে এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন।”

এসময় উপস্থিত ছিলেন নগর যুবলীগের সদস্য সুরৎ কুমার চৌধুরী, হাফিজ উদ্দিন আনসারী, আবুল কালাম আবু, সাইফুল ইসলাম, বেলায়েত হোসেন বেলাল, একরাম হোসেন, সাখাওয়াত হোসেন স্বপন, মাসুদ রেজা, আবু সাঈদ জন, হেলাল উদ্দিন, শহিদুল ইসলাম মকবুল, রওশন উদ্দিন, কাজী মুজিব, রঞ্জিত দে প্রমুখ।