ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা চলবে না: সুজন

আগামী ১৫ অক্টোবরের পর ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2020, 05:18 PM
Updated : 21 Sept 2020, 05:18 PM

সোমবার নগর ভবনে প্রশাসকের কার্যালয়ে পরিবহন ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

সভায় সুজন বলেন, এই শহরে ব্যবসা করতে হলে সরকারি নিয়ম অনুযায়ী ট্রেড লাইসেন্স থাকা আবশ্যক। অন্যথায় পরিকল্পিত নগরায়নের অন্তরায় হয়ে দাঁড়াবে।

“এখনও লাইসেন্স করেননি এমন ব্যবসায়ীদের জন্য আগামী ১২ই অক্টোবরে মধ্যে ট্রেড লাইসেন্স করার জন্য শেষ সময় নির্ধারণ করা হয়েছে। ব্যবসায়ীদের সুবিধার্থে ট্রেড লাইসেন্স নবায়নে সার চার্জও মওকুফ করা হবে। অন্যথায় ১৫ অক্টোবরের পর ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হবে।”

রাস্তায় বা রাস্তার পাশে দীর্ঘক্ষণ গাড়িতে মালামাল লোড-আনলোড করা থেকে বিরত থাকার আহ্বান জানান সুজন।

তিনি বলেন, “অবৈধভাবে রাস্তা দখলে রাখা যাবে না। রাস্তা নগরবাসীর চলাচলের জন্য, এটা ছাড়তে হবে। কথায় কথায় ধর্মঘট দিয়ে আমাদের ভয় দেখাবেন না। জিম্মী করার দিন শেষ। রাস্তায় গাড়ি চালানোর বিকল্প ব্যবস্থা আমাদের আছে।”

ব্যবসায়ীদের উদ্দেশে সুজন বলেন, “আপনাদের যা যা সমস্যা ও প্রয়োজন আছে আমাকে বললে আমি তা অগ্রাধিকার ভিত্তিতে করে দেব। আপনারা আমাকে সহযোগিতা করেন, আমিও আপনাদের সব ধরনের সহযোগিতা প্রদান করব।”

সভায় সিসিসি সচিব মোহাম্মদ আবু সাহেদ চৌধুরী, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা শাহেদা ফাতেমা, এস্টেট অফিসার মো. কামরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ ট্রাক কভার্ডভ্যান ও পণ্য পরিবহন মালিক ফেডারেশনের মহাসচিব মো. আবু মোজাফফর, সহ-সভাপতি এম কিবরিয়া দোভাষ, সাধারণ সম্পাদক চৌধুরী জাফর আহমদ, ডিসি রোড ট্রাক মিনিট্রাক পিকআপ মালিক সমিতির সভাপতি মো. ইসলাম ইভান উপস্থিত ছিলেন।