চট্টগ্রামে পৌনে ৩ লাখ ইয়াবাসহ তিনজন গ্রেপ্তার

চট্টগ্রাম নগরী ও আনোয়ারা উপজেলায় অভিযান চালিয়ে ২ লাখ ৬৫ হাজার ইয়াবাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2020, 06:57 AM
Updated : 15 Sept 2020, 06:57 AM

মঙ্গলবার র‌্যাব-৭ এর পক্ষ থেকে জানানো হয়, নগরীর বাকলিয়া ও আনোয়ারা উপজেলার গহিরা দোভাষী বাজারে অভিযান চালিয়ে সোমবার ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- মো. কামরুজ্জামান (৩৫), রমজান আলী (৩৫) ও জমির উদ্দিন (২৫)।

আনোয়ারা উপজেলায় অভিযানের নেতৃত্বে থাকা র‌্যাব কর্মকর্তা মেজর মুশফিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দোভাষী বাজার এলাকা থেকে কামরুজ্জামানকে গ্রেপ্তারের সময় তার কাছে এক লাখ ৬৫ হাজার ইয়াবা পাওয়া যায়।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সাগরপথে নৌকায় করে এসব ইয়াবা মিয়ানমার সীমান্তবর্তী এলাকা থেকে আনোয়ারার গহিরায় আনা হয়েছে।”

মেজর মুশফিক বলেন, দোভাষী বাজারে ট্রলারের সরঞ্জাম বিক্রির একটি দোকান আছে কামরুজ্জামানের। পাশাপাশি তার কয়েকটি ট্রলারও আছে। ওই এলাকা দিয়ে ‘বিভিন্ন সময়ে সে ইয়াবা নিয়ে আসার কথা’ প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেছে।

চট্টগ্রামের বাকলিয়া থেকে এক লাখ ইয়াবাসহ গ্রেপ্তার রমজান আলী ও জমির উদ্দিন

এদিকে নগরীর বাকলিয়া এলাকায় কক্সবাজার থেকে ঢাকাগামী একটি ট্রাকে তল্লাশি করে এক লাখ ইয়াবা উদ্ধারের কথা জানান র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এসএসপি তারেক আজিজ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “ট্রাকটি মালামাল নিয়ে ঢাকা থেকে কক্সবাজার গিয়েছিল। ফেরার পথে ইয়াবা নিয়ে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়া এলাকায় ট্রাকটি তল্লাশি করে চালকের আসনের পেছনে কৌশলে লুকিয়ে রাখা এক লাখ ইয়াবা পাওয়া যায়।”

এ ঘটনায় ওই ট্রাকের চালক রমজান আলী ও তার সহকারী জমির উদ্দিনকে আটক করা হয়। দুটি ঘটনায় আনোয়ারা ও বাকলিয়া থানায় আলাদা মামলা করার কথাও জানিয়েছে র‌্যাব।