বিএনপি-জামায়াত দেশকে পেছাতে চাইছে: নাছির

বিএনপি-জামায়াত আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের ‘এজেন্ট’ হিসেবে দেশকে পেছাতে চাইছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2020, 03:14 PM
Updated : 8 Sept 2020, 03:14 PM

মঙ্গলবার নগর আওয়ামী লীগ আয়োজিত বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণ অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

নাছির বলেন, “ভাগ্য পরিবর্তনের লক্ষ্য নিয়ে জাতি যখনই ঐক্যবদ্ধ হয়েছে তখনই বিএনপি-জামাত ষড়যন্ত্রের জাল বুনে বাংলাদেশকে পিছিয়ে দিতে ধ্বংসাত্মক অপরাজনীতি করেছে।

“হত্যা-সন্ত্রাস-পবিত্র ধর্মকে পুজি করে ধর্মান্ধতার মাধ্যমে এদেশের মানুষকে শৃঙ্ক্ষলিত করার জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের সঙ্গে হাত মিলিয়েছে। তাই বিশ্বশান্তি মৈত্রী সম্প্রীতির বিরুদ্ধে বিএনপি-জামাত চক্র আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের এদেশীয় এজেন্ট। তাদের অভিজ্ঞতার মূলধন ধ্বংস ও ষড়যন্ত্র।”

‘ষড়যন্ত্রকারীদের’ বিরুদ্ধে একেবারে তৃণমূল স্তর থেকেই দুর্ভেদ্য ঘাঁটি গড়ে তুলতে দলের প্রতিটি নেতাকর্মীকে আহ্বান জানান নাছির।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “কোনো পরিস্থিতিতে আওয়ামী লীগ ছিটকে পড়েনি। বরং চ্যালেঞ্জ মোকাবেলায় সর্বশক্তি যুক্ত করেই বারবার মাথা তুলে দাঁড়িয়েছে। অতীতের এই অভিজ্ঞতাকে ধারণ করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।”

সদ্য সাবেক মেয়র নাছির দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, “নগরীর প্রতিটি ওয়ার্ডে ইউনিট পর্যায়ে রাজনৈতিক কর্মসূচিতে নগর আওয়ামী লীগের নেতৃত্ব উপস্থিত থাকবেন এবং ইউনিট স্তর থেকেই তৃণমূলের পরীক্ষিত ও ত্যাগী রাজনীতিকদের নিয়ে কমিটি গঠনের মাধ্যমে নগর আওয়ামী লীগের শক্তিশালী নেতৃত্ব গড়ে তোলা হবে।”

নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় বিভিন্ন ওয়ার্ডের বৃক্ষচারা বিতরণ কার্যক্রমে সভাপতিত্ব করেন ১৫নং বাগমনিরাম ওয়ার্ডের গিয়াস উদ্দিন, ১৬নং চকবাজার ওয়ার্ডের আমিনুল হক রঞ্জু, ২১নং জামাল খান ওয়ার্ডের আবুল হাসেম বাবুল এবং ৪২নং নাসিরাবাদ শিল্পাঞ্চলের ওয়ার্ডের আবদুল মান্নান।

বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীল সদস্য শফিকুল ইসলাম ফারুক, মো. হোসেন ও দিদারুল আলম চৌধুরী, মোহাম্মদ সাহাব উদ্দীন, শাহজাহান রতন, নোমান চৌধুরী, সাবেক মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা প্রমুখ।