সব মাঠ খেলার উপযোগী করার দাবি ছাত্রলীগের

বন্দর নগরীর সব মাঠ খেলার জন্য উন্মুক্ত ও উপযুক্ত করার দাবিতে কর্মসূচি পালন করেছে নগর ছাত্রলীগ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2020, 11:35 AM
Updated : 5 Sept 2020, 11:35 AM

শনিবার দুপুরে এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়াম প্রাঙ্গণে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে নগর ছাত্রলীগের সভাপতি ইমারন আহমেদ ইমু বলেন, চট্টগ্রামের উল্লেখযোগ্য মাঠ আউটার স্টেডিয়াম, পলোগ্রাউন্ড ও প্যারেড মাছে। এসব মাঠে হাজার হাজার খেলোয়াড় বেড়ে উঠেছেন। 

“এসব মাঠ থেকে যাত্রা শুরু করে অনেক ক্রিকেটার ও ফুটবলার জাতীয় দলে খেলেছেন। তারকাখ্যাতি অর্জন করেছেন। অথচ আজকে কিশোর-তরুণরা খেলার মাঠের অভাবে অপসংস্কৃতিতে লিপ্ত হচ্ছে। পাড়ায় পাড়ায় কিশোর গ্যাংয়ের উপদ্রব এবং এলাকায় এলাকায় সন্ত্রাস ও মাদকের আখড়া গড়ে উঠেছে।

“চট্টগ্রামে সব মাঠ খেলাধুলার জন্য উপযুক্ত করে উন্মুক্ত করা হোক। পাশাপাশি চট্টগ্রামে ইনডোর স্টেডিয়ামের অভাব রয়েছে। এর অভাবে চট্টগ্রামে কোনো আন্তর্জাতিক ইনডোর গেমস অনুষ্ঠিত হচ্ছে না। তাই আমরা ইনডোর স্টেডিয়ামেরও দাবি জানাই।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, খেলার মাঠের অভাবে কিশোররা ফেইসবুকে, গলির মোড়ে, বিভিন্ন শপিং মলের সামনে, পাড়া-মহল্লায় খারাপ আড্ডায় আর ইভটিজিং এ জাড়িয়ে পড়ছে।

“এ অবস্থায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ আপামর জনতার কথা চিন্তা করে আগামীর ভবিষ্যৎ প্রজন্ম মেধা-বুদ্ধিতে ক্রীড়া ক্ষেত্রে বেড়ে ওঠার লক্ষ্যে খেলার উপযুক্ত মাঠের দাবি করছে।”

নগরীতে পার্কের নামে গড়ে ওঠা ‘জঞ্জাল’ সরিয়ে ধনী-দরিদ্র সব পরিবারের সন্তানদের জন্য বৈষম্যহীন খেলার মাঠ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সহ সভাপতি নাজমুল হাসান রুমি ও একরামুল হক রাসেল, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, সম্পাদকমণ্ডলীর সদস্য মিনহাজুল আবেদীন সানি, সহ-সম্পাদক কায়সার আহমেদ রাজু, আবুল মনসুর টিটু, শুভ ঘোষ, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ, পতেঙ্গা, বন্দর ও ডবলমুরিং থানা এবং সিটি কলেজ, ইসলামিয়া কলেজ ও ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের নেতারা।