৯৯৯ এ ফোন পেয়ে ‘জিম্মি’ যুবককে উদ্ধার করল পুলিশ

ফেইসবুকে বন্ধুত্ব, কথাবার্তা; তারপর দেখা করার কথা বলে ডেকে আনা হয় নগরীর রেয়াজউদ্দিন বাজার এলাকায়। বন্ধুত্বের ছলে ডেকে আনা যুবককে একটি স্থানে নিয়ে আটকে রেখে ছিনিয়ে নেয়া হয় টাকা, দাবি করা হয় আরও টাকা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2020, 11:15 AM
Updated : 2 Sept 2020, 11:15 AM

পরে জাতীয় জরুরি সেবার ‘৯৯৯’ নম্বরে ফোন পেয়ে মঙ্গলবার রাতে নগরীর তামাকমুণ্ডি লেইন থেকে জিম্মিদশা থেকে এক যুবককে উদ্ধার এবং ছুরিসহ তিনজনকে গ্রেপ্তারের পর পুলিশ জানিয়েছে এ তথ্য।

গ্রেপ্তাররা হলেন- মো. সাহেদ (১৮), গোলাম মোস্তফা (২৪) ও মো. রুবেল (৩৫)। তারা নগরীর তামাকমুণ্ডি লেইন, জলসা মার্কেট ও রেয়াজউদ্দিন বাজারের বিভিন্ন দোকানের কর্মচারী।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, উদ্ধার পাওয়া রুবেল ভাটিয়ারিতে একটি স্টিল মিলের বাবুর্চি। তার সাথে ফেইসবুকে পরিচয় হয় তামাকমুণ্ডি লেইনের দোকান কর্মচারী সাহেদের সাথে। বিভিন্ন সময়ে তাদের মধ্যে কথাবার্তার সুবাদে সে রুবেলকে দেখা করতে বলত।

“মঙ্গলবার বিকালে রুবেল জলসা মার্কেট এলাকায় গিয়ে সাহেদকে ফোন করেন। সাহেদ তার অপর দুই সহযোগীকে নিয়ে রুবেলের সাথে দেখা করেন। কথা বলতে বলতে তারা রুবেলকে তামাকমুণ্ডি লেইনের লবণ মার্কেটের সপ্তম তলার একটি রুমে নিয়ে আটকে রেখে মারধর শুরু করে।

“এসময় তারা রুবেলের কাছ থাকা এক হাজার ৬০০ টাকা ছিনিয়ে নিয়ে আরও ৫০ হাজার টাকা দিতে চাপ সৃষ্টি করে বলে মামলায় রুবেল অভিযোগ করেছে।”

ওসি মহসিন বলেন, “রুবেল জানিয়েছে, বেশ কিছুক্ষণ তাকে রুমে আটকে রাখার পর ছুরিকাঘাতের ভয় দেখিয়ে ছাদে তোলার চেষ্টা করে। এসময় সে দৌঁড়ে নিচে নেমে একটি কাপড়ের দোকানে আশ্রয় নেয়।

“রুবেল দোকানে আশ্রয় নেয়ার পর, অন্যরা তাকে উল্টো ছিনতাইকারী বলতে থাকে। এসময় স্থানীয় দোকানদাররা সবাইকে তামাকমুণ্ডি লেইন বণিক সমিতির কার্যালয়ে নিয়ে যাওয়ার সময় রুবেল ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা চায়।”

পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে রুবেলকে উদ্ধার করে তিনজনকে একটি ছুরিসহ গ্রেপ্তার করে বলে জানান ওসি।

গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে রুবেল একটি মামলা করেছেন।