বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে বিএনপি-জামায়াতের যোগাযোগ আছে: নওফেল

বিদেশে আত্মগোপনে থাকা জাতির পিতার পলাতক খুনিদের সঙ্গে বিএনপি-জামায়াত চক্রের এখনও নিবিড় যোগাযোগ আছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2020, 03:00 PM
Updated : 29 August 2020, 03:00 PM

শনিবার বিকালে নগরীর একটি কমিউনিটি সেন্টারে থানা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় তিনি বলেন, “এখনও জাতির পিতার হত্যাকারীদের অনেকে বিদেশে আত্মগোপনে আছে। এদের সাথে বিএনপি-জামায়াত গোষ্ঠীর নিবিড়ভাবে যোগাযোগ আছে এবং এরা প্রতিনিয়ত ষড়যন্ত্র করে চলেছে। এই ষড়যন্ত্র নসাৎ করতে হলে আমাদের সাধারণের কাতারে মিশে গিয়ে রাজনীতি করতে হবে।

“নেত্রী চান আমরা সাধারণের কাতারে নেমে তাদের প্রয়োজনে নিজেদের উৎসর্গ করব। আমরা যদি সেভাবে পরিচালিত হতে না পারি তাহলে উল্লেখযোগ্য উদাহরণ রাখতে পারব না। আমরা যদি সাধারণের কাছ থেকে বিচ্যুত হয়ে যাই, সরকারি দলের নেতাকর্মী বলে নিজেদের আত্মগরিমা যদি বেশি হয়ে যায়, তাহলে যে রাজনৈতিক অপশক্তি দীর্ঘ ২১ বছর আমাদের রাষ্ট্র ক্ষমতায় আসতে দেয়নি তারাই শক্তিশালী হবে।”

তিনি বলেন, “নেত্রী এই নির্দেশনা দিয়েছেন যে, দেশের সাধারণ মানুষ যে অধিকার, যে সুবিধা, যে অবস্থানে থাকবে রাজনৈতিক নেতৃবৃন্দকেও সেভাবে থাকতে হবে। কারণ এভাবে করে জাতির পিতা আমাদের রাজনৈতিক পথ নির্দেশনা দিয়েছেন।”

সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, “১৫ অগাস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে একাত্তরের পরাজিত অপশক্তির দোসররা ভেবেছিল, আবার পাকিস্তান কায়েম হবে। সেদিন যা ঘটেছিল তা একটি পৃথিবীর জঘন্যতম অপরাধ।

“এই অপরাধকে আড়াল করতে হত্যাকারীদের দায়মুক্তির জন্য রাতারাতি ইনডেমিনিটি আদেশ জারি হয়, যাকে জিয়াউর রহমান আইনসিদ্ধ করেন এবং হত্যাকারীদের পুর্নবাসিত ও পুরস্কৃত করেন। এই অপপ্রয়াস ইতিহাসের পাপবিদ্ধ অধ্যায়। যে কারণে নতুন প্রজন্ম অভিশাপগ্রস্ত। এই অভিশাপ মোচনে সকলের আত্মশুদ্ধি প্রয়োজন।”

সভায় আসন্ন সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, বঙ্গবন্ধু হত্যার দণ্ডপ্রাপ্ত আসামি যারা বিদেশে পালিয়ে আছে, তাদের দেশে ফিরিয়ে আনার কূটনৈতিক প্রয়াসকে জোরদার করে রায় কার্যকর করা হবে।

চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনছারুল হকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও শফিক আদনান, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, আবদুল আহাদ, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম, কার্যনির্বাহী সদস্য বখতিয়ার উদ্দিন খান, নগর যুবলীগের আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু প্রমুখ।

সভায় সদ্য প্রয়াত ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমানকে স্মরণ করা হয়।