বিএনপিকেই নিষিদ্ধ করার দাবি আজম নাছিরের

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের হোতা, যুদ্ধাপরাধী ও চিহ্নিত খুনিদের ‘আশ্রয়দাতা’ হিসেবে বিএনপিকে আইনিভাবে নিষিদ্ধ করার দাবি তুলেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2020, 03:52 PM
Updated : 27 August 2020, 03:52 PM

তিনি বলেছেন, “বিএনপি বঙ্গবন্ধু হত্যাসহ সকল নারকীয় হত্যাকাণ্ডের মূল আশ্রয়-প্রশ্রয়দাতা। এই দলটি যুদ্ধাপরাধীদের লালন পালন করেছে। চিহ্নিত খুনি ও সন্ত্রাসীদের পুর্নবাসন করেছে।

“তাই সকল দুষ্কর্মের হোতা বিএনপি নামক এ চক্রটিকে আইনগতভাবে নিষিদ্ধ করা হোক।”

বৃহস্পতিবার নগর আওয়ামী লীগ আয়োজিত বৃক্ষরোপণ ও বৃক্ষ চারা বিতরণ অনুষ্ঠানে একথা বলেন চট্টগ্রামের সাবেক মেয়র নাছির।

নগরীর ৪৩ নম্বর আমিন জুট মিল শিল্পাঞ্চল সাংগঠনিক ওয়ার্ডের কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমিন জুট মিলসের পাটকল শ্রমিকদের উদ্দেশে নাছির বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ করার পর সরকার নির্ধারিত সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে প্রতিটি শ্রমিক কর্মচারীর বেতন-ভাতা তাদের হাতে পৌঁছে যাবে।

“এ নিয়ে কোনো ধরনের ধূম্রজাল তৈরির অবকাশ নেই। আমি বিশ্বাস করি, এ নিয়ে কোনো প্রশ্ন থাকা উচিত নয়। তাই শ্রমিকদের ঐক্যবদ্ধ থেকে নিয়মতান্ত্রিকভাবে তাদের অধিকার নিজেদের প্রতিষ্ঠা করতে হবে।”

পাটকলগুলো চালু হলে এই শ্রমিকদের পুনঃনিয়োগের ক্ষেত্রে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সহযোগিতা করবে বলে আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বৃক্ষরোপনের মতো কর্মসূচির গুরুত্ব তুলে ধরেন।

তিনি বলেন, রাজনৈতিক আন্দোলনের পাশাপাশি সামাজিক আন্দোলন সমাজ প্রগতির আরেকটি মাধ্যম। রাজনৈতিক আন্দোলনে ক্ষমতা দখলের বিষয়টি বড় হয়ে উঠলেও সামাজিক আন্দোলনগুলো সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের সহায়ক। বৃক্ষরোপণ একটি অন্যতম সামাজিক আন্দোলন।

নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমানের সঞ্চালনায় স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত এই সভায় নগর কমিটির উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি অতিকুর রহমান, ৪৩নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমিন উপস্থিত ছিলেন।