দুর্নীতি-দুঃশাসনে দিশেহারা জনগণ: শাহাদাত

ভুল সিদ্ধান্ত, দুর্নীতির আশ্রয়-প্রশ্রয় এবং সীমাহীন দুঃশাসনের মাধ্যমে সরকার দেশকে একটি ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2020, 03:06 PM
Updated : 14 August 2020, 03:06 PM

শুক্রবার দুপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে দোয়াপরবর্তী আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

শাহাদাত হোসেন বলেন, “সরকারের দুর্নীতি-দুঃশাসনে দেশের জনগণ দিশেহারা। দেশ এক ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রম করছে। একদিকে করোনা মহামারী এবং বন্যা, অন্যদিকে দুর্নীতি-দুঃশাসনে দিশেহারা দেশের জনগণ।

“একের পর এক ভুল সিদ্ধান্ত, দুর্নীতির আশ্রয়-প্রশ্রয় এবং সীমাহীন দুঃশাসনের মাধ্যমে সরকার দেশকে একটি ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিয়েছে। করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে।”

তিনি বলেন, “একদিকে সরকার দলীয় নেতাকর্মী এবং মদদপুষ্টদের লাগামহীন লুটপাট ও দুর্নীতি, অন্যদিকে প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একের পর এক ঘৃণ্য নৃশংসতা এবং লুটতরাজের চিত্র আজ সকলের সামনে উন্মোচিত।”

সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শাহাদাত বলেন, “আগামীকাল ১৫ অগাস্ট সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন হলেও আমরা তা উদযাপন করছি না। সারাদেশে করোনা মহামারী ও বন্যায় মানুষের বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়াতে দেশের মানুষ আজ চরম কষ্টে দিন অতিবাহিত করছে।

“বিএনপি দেশের মানুষের হৃদয়ের রক্তক্ষরণ বুঝতে পারে বলেই জন্মদিনে উৎসব বাদ দিয়েছে। আজ আমরা গণতন্ত্রের মা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মহফিলের আয়োজন করেছি।”

পাশাপশি সারাদেশে করোনাসহ অন্যান্য রোগে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থদের আশু রোগমুক্তি কামনা এবং বন্যায় ক্ষতিগ্রস্থ বানবাসী মানুষ দুর্দশার হাত থেকে রেহাই পেতে দোয়া করা হয়।

আলোচনা সভায় নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, “দেশের মানুষ আজ নিরাপত্তাহীন ও দিশেহারা। একদিকে করোনা অন্যদিকে বন্যার পানিতে ভেসে গিয়েছে মানুষের বসতবাড়ি। সরকার জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ।

“মেজর সিনহার হত্যাকাণ্ডের পর একের পর এক পুলিশের নৃশংসতা এবং দুর্নীতির খবর প্রতিদিন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। ক্রসফায়ারের মত সকল বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের শাস্তির দাবি জানাই।”

নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, “ক্রসফায়ারের সাজানো গল্প মিথ্যা-বানোয়াট। এটা সরকারের ক্ষমতায় টিকে থাকার নীল নকশার অংশ। মেজর সিনহা হত্যাকাণ্ডের মাধ্যমে আমাদের এতদিনের দাবি-অভিযোগ সত্য বলে প্রমাণিত হল।”

সভায় উপস্থিত ছিলেন নগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, ইকবাল চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক মো. শাহ আলম, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, সম্পাদকমণ্ডলীর সদস্য সিরাজুল ইসলাম, হামিদ হোসেন, নূরুল আকবর কাজল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাসেদ খাঁন প্রমুখ।