কিশোরীকে ‘যৌন কাজে বাধ্য করায়’ বিউটি পার্লার মালিকসহ গ্রেপ্তার ৩

চট্টগ্রামে এক কিশোরীকে ‘যৌন কাজে বাধ্য করায়’ এক বিউটি পার্লার মালিকসহ তিন নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2020, 11:14 AM
Updated : 9 August 2020, 11:14 AM

নগরীর খুলশী থানার ওমেন্স কলেজ মোড়ের লায়ন্স চক্ষু হাসপাতাল গলি থেকে শনিবার তাদের গ্রেপ্তার করা হয় বলে ওসি প্রণব চৌধুরী জানান।

গ্রেপ্তাররা হলেন- ওই এলাকার লাক্সারি বিউটি পার্লারের মালিক রহিমা আক্তার ডলি (৪৯) ইয়াসমিন আক্তার মুন্নী (৪০) ও রুবি আক্তার (২৫)।

অভিযানের সময় ওই পার্লার থেকে শামীম উল করিম (২৮) নামে এক ‘খদ্দের’ এবং এক নারীকেও গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে ওসি বলেন, তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে থানায়।  

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ওসি বলেন, “লাক্সারি বিউটি পার্লারে সাজ সজ্জার আড়ালে অবৈধ যৌন ব্যবসা চলত। সেখানে ১৪ বছর বয়সী এক কিশোরীকে জোর করে যৌন কাজে বাধ্য করা হলে মেয়েটির বাবা থানায় অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতেই শনিবার সেখানে অভিযান চালানো হয়।”

এজাহারের বরাত দিয়ে ওসি বলেন, “রুবি আক্তার নিজে ওই পার্লারে যৌনকর্মী হিসেবে কাজ করেন। গত ২৪ জুন প্রতিবেশী ওই কিশোরীকে তিনি পার্লারে নিয়ে যান। সেখানে তাকে যৌনকাজের প্রস্তার দেন রহিমা আক্তার ডলি। ওই কিশোরী রাজি না হওয়ায় ডলি ও তার সহযোগী মুন্নী তাকে যৌন কাজে বাধ্য করেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।”

শনিবার কিশোরীর বাবা থানায় অভিযোগ করলে প্রথমে রুবি আক্তারকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পার্লারে অভিযান চালিয়ে অন্যদের গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় মানব পাচার আইনে ডলি, রুবি ও মুন্নীকে আসামি করে একটি মামলা এবং অন্য দুই জনের বিরুদ্ধে দণ্ডবিধিতে আলাদা একটি মামলা করা হয়েছে বলে জানান ওসি।