চট্টগ্রামে ‘মলম পার্টির’ ৬ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামে অজ্ঞান, মলম পার্টি ও সিএনজি অটোরিকশা ছিনতাই চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে কোতয়ালি থানা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2020, 03:33 PM
Updated : 28 July 2020, 03:33 PM

নগরীর পুরাতন রেল স্টেশন চত্বর এলাকা থেকে সোমবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে কোতয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান।

গ্রেপ্তাররা হলেন- আবু তাহের রকি (৩০), মোহাম্মদ সিরাজ (৫৫), মোজাম্মেল হক রাসেল (২৮), নজরুল ইসলাম ফয়সাল (৩০), আজিজুল হক (৪৫) ও মোহাম্মদ রাশেদ (২৮)।

তাদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত তিনটি ছোরা, একটি হ্যান্ড ব্যাগ, তিনটি ট্রাভেল ব্যাগ, এপিক্লোন নামক চেতনানাশক ট্যাবলেট ৫৮টি, ছয়টি গুলের কৌটা, ১০টি জুসভর্তি বোতল, আটটি পটেটো চিপস ও পাঁচটি বামের কৌটা উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি মহসিন।

নগর পুলিশের কোতয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা বলেন, নগরীর পুরাতন রেল স্টেশন এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাঘুরির সময় পুলিশ ছয়জনকে আটক করে এবং তাদের কাছ থেকে ‘ছিনতাইয়ে ব্যবহৃত’ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে।

“তাদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা নগরীর বিভিন্ন এলাকায় মানুষকে টার্গেট করে চোখে মলম, চায়ের সাথে চেতনানাশক ওষুধ খাইয়ে সর্বস্ব হাতিয়ে নিত। এছাড়া চক্রটি সিএনজি অটোরিকশা ভাড়া করে চালককে চেতনানাশক খাইয়ে অটোরিকশা ছিনতাই করে থাকে।”

নোবেল চাকমা বলেন, “এরা সংঘবদ্ধ ছিনতাই চক্রের সদস্য। গত ২০ জুলাই এ চক্রের সদস্যরা নগরীর গণি বেকারি মোড়ে এক সিএনজি অটোরিকশা চালককে চেতনানাশক খাইয়ে অটোরিকশা ছিনতাই করে। এ ঘটনার তদন্ত করতে গিয়ে ছিনতাইকারী চক্রটির সন্ধান পাওয়া যায়। চক্রের সদস্যরা ঘটনার সাথে যুক্ত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে।”