ত্যাগী কর্মীদের জন্যই টিকে আছে আওয়ামী লীগ: তথ্যমন্ত্রী

নানা প্রতিকূলতার মধ্যেও তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের কারণে আওয়ামী লীগ এখনও দেশের মানুষের ভরসার দল হিসেবে টিকে আছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2020, 04:12 PM
Updated : 24 July 2020, 04:12 PM

বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বর্ষীয়ান খলিলুর রহমান চৌধুরীর জানাজাপূর্ব স্মৃতিচারণায় তিনি এ মন্তব্য করেন।

বৃহস্পতিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৯৪ বছর বয়সী খলিলুর রহমান চৌধুরী।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, “আমাদের দল জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমস্ত ঝড়-ঝাপটা ও প্রতিকূলতার মধ্যেও টিকে আছে তৃণমূলে খলিলুর রহমান চৌধুরীর মতো নেতাদের কারণে। জনগণের আস্থাশীল এবং ভরসাস্থল দল হিসেবে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে যুগ যুগ ধরে জনগণের জন্য কাজ করে যাচ্ছে।

“উনার (খলিলুর রহমান চৌধুরী) মতো ত্যাগী নেতা বর্তমান সমাজের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা আওয়ামী লীগের ১৫ বছরের বেশি সভাপতির দায়িত্বে থাকার পরও নির্লোভ এই নেতার চল্লিশ বছর আগের টিনের চালার ঘর বদলায়নি। গত ১২ বছরে দেশে অনেক ইমারত নির্মাণ হলেও চল্লিশ বছর আগে যা ছিল সেটাই এখনও আছে।”

হাছান মাহমুদ বলেন, “মরহুম খলিলুর রহমান চৌধুরী বঙ্গবন্ধুর কর্মী ছিলেন। ছিলেন মুক্তিযুদ্ধের একজন সংগঠক। শ্রমিক নেতা হিসেবেও কাজ করেছেন দলের জন্য। একজন ত্যাগী এবং জীবনে কোনো লোভ-লালসা উনার মধ্যে ছিল না।

“আমি ব্যক্তিগতভাবে একজন মুরুব্বিকে হারিয়েছি। এমন একজনকে হারালাম যার কাছে সমস্ত দল-মতের মানুষ যেতে পারতেন।”

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান, পৌর মেয়র শাহজাহান সিকদার, জেলা পরিষদের সদস্য কামরুল ইসলাম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ইদ্রিছ আজগর, নজরুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।