পরীক্ষা ছাড়াই রিপোর্ট, ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

পরীক্ষা ছাড়াই রোগীকে রিপোর্ট দেওয়ার অভিযোগে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার একটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 07:26 PM
Updated : 15 July 2020, 07:26 PM

বুধবার বিকেলে উপজেলার শাকপুরা চৌমুহনী বাজারের পূর্ব পাশে আজিজ মার্কেটের দ্বিতীয় তলায় ‘নিউ শেভরন’ নামের ওই ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

ওই অভিযানে নেতৃত্ব দেন বোয়ালখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “অভিযানের সময় দেখা যায় ল্যাবে কয়েকটি মেশিন থাকলেও রোগীদের কাছ থেকে নেওয়া নমুনা পরীক্ষা না করেই রিপোর্ট দিয়ে দেওয়া হচ্ছে। 

“এজন্য আগে থেকে ডায়াগনস্টিক সেন্টারের প্যাডে ল্যাব টেকনিশিয়ান ও ডাক্তারের স্বাক্ষর নিয়ে রাখা হয়। পরে সেই প্যাডে রিপোর্ট বানিয়ে রোগীদের দেওয়া হত।”

রিপোর্টে যে চিকিৎসকের নাম ছিল, তার সঙ্গে যোগাযোগ করে ভ্রাম্যমাণ আদালত জানতে পারে, ওই ডায়াগনস্টিক সেন্টারের সঙ্গে তিনি যুক্ত নন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল চৌধুরী বলেন, ওই ডায়াগনস্টিক সেন্টারে কোনো প্রশিক্ষিত ল্যাব টেকনিশিয়ান বা ল্যাব সহকারীকে তারা পাননি। কাগজপত্র পরীক্ষা করে দেখা যায়, ওই ল্যাবের লাইসেন্সের মেয়াদও পেরিয়ে গেছে।

“এ কারণে ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করে দেওয়া হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।