কেন্দ্রীয় ঔষধাগারে সাড়ে ১২ লাখ গ্লাভস দিয়েছে মাইডাস সেফটি

করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশের কেন্দ্রীয় ঔষধাগারে সাড়ে ১২ লাখ মেডিকেল গ্লাভস দিয়েছে সিইপিজেডের কানাডিয়ান বহুজাতিক সুরক্ষা সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান মাইডাস সেফটি, বাংলাদেশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 02:28 PM
Updated : 15 July 2020, 02:28 PM

বুধবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনায় মঙ্গলবার সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপোর (কেন্দ্রীয় ঔষধাগার) পরিচালক আবু হেনা মোর্শেদ জামানের কাছে গ্লাভসগুলো হস্তান্তর করা হয়।

মাইডাস বাংলাদেশের মানব সম্পদ ও প্রশাসন বিভাগের উপ-ব্যবস্থাপক মো. উল্লাহ কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনাভাইরাস সংক্রমণের সময়ে আমরা দেশের বিভিন্ন স্থানে এবং দেশের বাইরেও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছি।

“স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সাড়ে ১২ লাখ মেডিকেল গ্লাভস প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে যোগাযোগ করলে তাদের নির্দেশনা মতে সেগুলো কেন্দ্রীয় ঔষধাগারে হস্তান্তর করেছি।”

বাংলাদেশের যেসব হাসপাতালে সরকারি ব্যবস্থাপনায় করোনাভাইরাসের চিকিৎসা হচ্ছে, সেগুলোতে মেডিকেল সরঞ্জাম পাঠাচ্ছে কেন্দ্রীয় ঔষধাগার।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক মইনুল হোসাইন, ব্যবস্থাপক (মানব সম্পদ ও প্রশাসন) অতনু গুপ্ত ও ব্যবস্থাপক (সাপ্লাই চেইন) মোহাম্মদ আরিফ খান।

শতভাগ রপ্তানিমুখী মাইডাস সেফটি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল হ্যান্ড প্রটেকশন লিমিটেড নামের এই বহুজাতিক প্রতিষ্ঠানটি ২০১০ সাল থেকে কার্যক্রম পরিচালনা করছে।