ফোন করলেই বাসায় পৌঁছে যাবেন চিকিৎসক

ঘরে গিয়ে কোভিড-১৯, নন-কোভিড সব ধরনের রোগীদের চিকিৎসা সেবা দিতে চালু হয়েছে ‘হ্যালো ডাক্তার’ সেবা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2020, 03:31 PM
Updated : 11 July 2020, 03:31 PM

নগরীর বাসিন্দারা ০১৮১৯৫১১১৫০ ও ০১৮৬৬১৭১৭১০ নম্বরে ফোন করলে বিনামূল্যে এই সেবা পাবেন।

এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন ও মোস্তফা হাকিম ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এই সেবা চালু করা হলো।

শনিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থগিত সিটি নির্বাচনে মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে রেজাউল করিম চৌধুরী বলেন, “বীর চট্টলার মানুষ কখনই বিনাযুদ্ধে পরাজয় স্বীকার করতে পারে না। করোনার সংক্রমণের শুরুতে বেসরকারি হাসপাতালগুলো চিকিৎসা দিতে গড়িমসি শুরু করে।

“তখন চট্টগ্রামের আওয়ামী লীগ নেতৃত্ব সংকট মোকাবেলায় এগিয়ে আসে। সাহসী ও মানবিক ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী এবং বিত্তবান লোকদের নিয়ে চিকিৎসা খাতে শৃঙ্খলা আনতে আমরা সক্ষম হয়েছি। চট্টগ্রামে চিকিৎসা না পাওয়ার সেই ভয়াবহ পরিস্থিতি এখন আর নেই। তাই বলে আমরা বসে নেই। সরকারি ও করোনার বিশেষায়িত হাসপাতালগুলোর ওপর চাপ কমাতে শুরু হয়েছে হ্যালো ডাক্তার কর্মসূচি।”

এই সেবা চালুর মধ্য দিয়ে চট্টগ্রাম নগরবাসীর চিকিৎসা না পাবার অভিযোগের পুরোপুরি সুরাহা হবে বলেও মন্তব্য করেন রেজাউল করিম।

এই সেবা কার্যক্রমের ব্যবস্থাপনার দায়িত্বে থাকা নগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের একটি গাড়ি আছে। নগরীর যেকোনো এলাকার বাসিন্দা ফোনে অসুস্থতার কথা জানালে টেলিফোনে অথবা প্রয়োজনে সশরীরে গিয়ে ডাক্তাররা সেবা দিবেন। কোভিড এবং নন-কোভিড সব ধরনের রোগীই এ সেবা পাবেন। প্রয়োজনে রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে হলে সেই সেবাও দেয়া হবে।”

উদ্বোধনী অনুষ্ঠানে ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু ও নীলু নাগ, স্থগিত সিটি নির্বাচনের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীর, আব্দুস সালাম মাসুম, আনজুমান আরা ও রুমকি সেন গুপ্তা, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর উপস্থিত ছিলেন।

প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে পারিবারিক উদ্যোগে চালু হওয়া ফাউন্ডেশনের সাথে এই উদ্যোগে যুক্ত মোস্তফা হাকিম ফাউন্ডেশন সাবেক মেয়র এম মনজুর আলমের পারিবারিক দাতব্য ফাউন্ডেশন।