মা ও শিশু হাসপাতালে চিকিৎসাসামগ্রী দিল ‘লাভ ফর চট্টগ্রাম’

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে করোনাভাইরাসের চিকিৎসাসামগ্রী বিতরণ দিয়েছে ‘লাভ ফর চট্টগ্রাম’।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2020, 02:52 PM
Updated : 5 July 2020, 02:52 PM

সম্প্রতি চট্টগ্রাম ক্লাবে আনুষ্ঠানিকভাবে হাসপাতালের সহ-সভাপতি এসএম মোর্শেদ হোসেন ও কোষাধ্যক্ষ রেজাউল করিমের কাছে এসব সুরক্ষা ও চিকিৎসাসামগ্রী হস্তান্তর করা হয়।

চিকিৎসাসামগ্রীর মধ্যে ছিল দুইটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা, নন রিব্রিদেবল মাস্ক, এন৯৫ মাস্ক এবং পিপিই। এর আগে সংগঠনটির পক্ষ থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালেও বিভিন্ন চিকিৎসাসামগ্রী দেয়া হয়েছিল।

লাভ ফর চট্টগ্রাম’র পক্ষে এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক এসএম আবু তৈয়ব, ব্যবসায়ী আবুল বাশার, চট্টগ্রামে রাশিয়ার কনস্যুলেট জেনারেল স্থপতি আশিক ইমরান, ফিনলে প্রোপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক মোফাখখারুল ইসলাম খসরু, স্থপতি ফরুক আহমেদ, শেখ জোবায়েদ হোসেইন ও আতাউল হাকিম খসরু।

অনুষ্ঠানে এসএম আবু তৈয়ব বলেন, “এ বিপর্যয় সম্বন্ধে আমাদের কারওই ধারণা ছিল না। তাই যুদ্ধক্ষেত্রে ফ্রন্টলাইন ফাইটারদের কিভাবে সাহায্য করতে হবে তাও ছিল অজানা। অন্যদিকে সবদিক থেকেই চট্টগ্রাম আজ পিছিয়ে পড়ছে। তাই ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ের এসব সম্মিলিত প্রচেষ্টা ফ্রন্টলাইন যোদ্ধাদের সাহায্যের মাধ্যমে নগরবাসীর জীবন বাঁচিয়ে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে।”

‘লাভ ফর চট্টগ্রাম’র অন্যতম উদ্যোক্তা পারটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার করোনাভাইরাস দুর্যোগে বন্ধুদের এ সাহসী প্রয়াসকে আরও বেগবান করার প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, “ব্যক্তিগত দায়বদ্ধতার জায়গা থেকে চট্টগ্রামবাসীদের কল্যাণে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

ব্যবসায়ী জাহিদ মিজান এই উদ্যোগের সাথে একাত্মতা ঘোষণা করে বলেন, “চট্টগ্রামবাসীর দুঃসময়ে আমরা আমাদের সর্বোচ্চ মেধা আর শ্রম দিয়ে পাশে দাঁড়াব।”

চট্টগ্রামে বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রের রিয়াল এস্টেট ব্যবসায়ী ইকবাল মোহসিন চৌধুরী, নাসিমা পারভিন, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মিরো জঙ্গী, তারিক আজাদ শিবলী, ব্যবসায়ী নওশাদ চৌধুরী, নিউইয়র্ক প্রবাসী আজাদ পারভেজ লিটন, কানাডার ম্যাগনা ইন্টারন্যাশনালের মার্জার অ্যান্ড অ্যাকুইজিশনের প্রধান প্রদ্যুত চক্রবর্তী, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর গ্লোবাল ট্রাভেল রিটেইল সেলস হেড সুবেহ খান, ইংল্যান্ড প্রবাসী চিকিৎসক তাজিয়া ইরফান, ফ্রান্স প্রবাসী ব্যবসায়ী শাহরিয়ার মাহমুদ জুয়েল ‘লাভ ফর চট্টগ্রাম’র সাথে একাত্মতা প্রকাশ করে সহযোগিতার অঙ্গীকার করেন।

লাভ ফর চট্টগ্রাম এর অন্যতম উদ্যোক্তা স্থপতি আশিক ইমরান ও মেঘনা গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক আসিফ ইকবাল এ আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।